নিজস্ব প্রতিবেদন: করোনা টিকা পাওয়ার জন্য রাত থেকেই বিভিন্ন হাসপাতালে লাইন দিচ্ছেন সাধারণ মানুষ। এদের মধ্য়ে প্রথম ডোজ নিয়েছেন অনেকে। রাজ্যে যেভাবে সংক্রমণ বাড়াছে তাতে তাঁরা আতঙ্কিত হয়ে পড়ছেন। দ্বিতীয় ডোজ নিতে আসা ওইসব মানুষজনকে আশ্বস্থ করল রাজ্য সরকার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-আশার কথা, ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়েছেন সাড়ে ১৮ হাজারেরও বেশি


সোমবার রাজ্যের মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বেসরকারি হাসপাতালে যাঁরা ভ্যাকসিন নিয়েছেন তাদের জন্য ক্যালেন্ডার তৈরি করছে রাজ্য সরকার। ওই ক্যালেন্ডার অনুযায়ী নিকটবর্তি হাসপাতাল থেকে বা সেই বেসরকারি হাসপাতাল থেকে ভ্যাকসিন নিতে পারবেন তাঁরা। এনিয়ে তাদের জানিয়ে দেওয়া হবে। বেসরকারি হাসপাতালে যাঁরা টিকা নিয়েছেন তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য দিতে বলা হয়েছে হাসপাতালগুলিকে। সেই তথ্য জমা পড়ছে।


আরও পড়ুন-গড়িয়ার রেমেডি হাসপাতালে তীব্র অক্সিজেনের সঙ্কট! হাসপাতালে ভর্তি ৮০ জন করোনা রোগী


মুখ্যসচিব আরও বলেন, ওইসব তথ্য এসে গেলেই প্রথম ডোজ প্রাপকদের দ্বিতীয় ডোজ দিয়ে দেওয়া হবে। এনিয়ে উত্কন্ঠার কোনও কারণ নেই। অযথা হাসপাতালগুলিতে ভিড় করবেন না। সরকারি হাসপাতালে যারা প্রথম ডোজ দিয়েছেন তাদেরও তালিকা তৈরি করা হয়েছে। তারাও টিকা পেয়ে যাবেন।


পুনের সেরাম ইনস্টিটিউট(Serum Institute) থেকে বাংলার জন্য আজ পাঠানো হয়েছে ৩ লাখ ৫০ হাজার কোভিশিল্ড(Covishield) ডোজ। গতকাল এসেছিল ১ লাখ কোভ্যাকসিন ডোজ। ওইসব ভ্যাকসিন সেরামের কাছে থেকে কিনেছে রাজ্য সরকার। এনিয়ে এখনও পর্যন্ত রাজ্যে এসেছে ১ কোটি ৩০ লাখ ভ্যাকসিন ডোজ।