জুনেই আরও এক Covid Vaccine আনছে Serum Institute, দাবি আদর পুনাওয়ালার

সোরাম প্রধান আদর পুনাওয়ালা সংবাদ জানান, Covishield-র পর Covovax নামে আরও একটি ভ্যাকসিনের ট্রায়াল চলছে। করোনা প্রতিরোধে ওই ভ্যাকসিনের ট্রায়ালের ফলও মিলছে ভালো

Updated By: Jan 30, 2021, 07:17 PM IST
জুনেই আরও এক Covid Vaccine আনছে Serum Institute, দাবি আদর পুনাওয়ালার

নিজস্ব প্রতিবেদন: কোভ্যাকসিন ও কেভিশিল্ডের পর আরও একটি ভ্যাকসিন পেতে পারে ভারত। এমনটাই ইঙ্গিত দিলেন সেরাম ইনস্টিটিউট প্রধান আদার পুনাওয়ালা।

ভারতে বর্তমানে দুটি করোনা টিকা ছাড়পত্র পেয়েছে। বেশকয়েকটি টিকা এখনও ট্রায়ালের পর্যায়ে রয়েছে।  এর মধ্যেই বাজারে আসতে পারে সেরামের অন্য একটি ভ্য়াকসিন। 

আরও পড়ুন-পুষ্পা গানেড়িওয়ালার চাকরি স্থায়ী করল না সুপ্রিম কোর্ট

সোরাম প্রধান আদার পুনাওয়ালা সংবাদ জানান, Covishield-র পর Covovax নামে আরও একটি ভ্যাকসিনের ট্রায়াল চলছে। করোনা প্রতিরোধে ওই ভ্যাকসিনের ট্রায়ালের ফলও মিলছে ভালো। ভারতে এই ভ্য়াকসিনটির ট্রায়ালের জন্য আমরা কেন্দ্রের কাছে আবেদনও করেছি। আশা করছি জুনে ভ্যাকসিনটি বাজারে আনা যাবে। ভ্যাকসিনটি তৈরি হচ্ছে মার্কিন সংস্থা নোভভ্যাক্সের সঙ্গে হাত মিলিয়ে। এখনও পর্যন্ত এই ভ্যাকসিনটির কার্যকারিতা ৮৯.৩ শতাংশ।

আরও পড়ুন-কৈলাস, মুকুলের সঙ্গে দিল্লি রওনা রাজীব, প্রবীর, বৈশালীদের

উল্লেখ্য, এবছর ১৬ জানুয়ারি দেশজুড়ে চালু হয়েছে করোনা টিকাকরণ। দেশজুড়ে আপাতত করোনা প্রতিরোধে দেওয়া হয়েছে সেরাম ইনস্টিটিউটের কোভিশিল্ড ও ভারত বায়োটেকের কোভ্যাকসিন(Covaxin)। অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ও সুইডেনের কোম্পানি AstraZeneca-র সঙ্গে যৌথ উদ্যোগে তৈরি হচ্ছে কোভিশিল্ড।

.