জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ঘূর্ণিঝড় ডানা বৃহস্পতিবার রাত ১১:৩০ ল্যাণ্ডফল করা শুরু করেছিল। হাভালিখাটি নেচার ক্যাম্পের কাছে ল্যাণ্ডফল হয়। তবে ল্যাণ্ডফল প্রসেস শেষ হলেও শুক্রবরা ৪টের পর দুর্বল হবে ডানার দাপট। যার ফলে পশ্চিমবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি। কিছু জায়গায় ভারি থেকে অতিভারী বৃষ্টি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Tidal Wave in Kolkata | Cyclone Dana: 'ডানা'র ঝাপটায় বিশাল উঁচু ঢেউ উঠবে গঙ্গাতেও! কী হবে কলকাতার?


আবহাওয়া দফতরের পক্ষ থেকে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রাম জেলায় লাল সতর্কতা জারি করা হয়েছে। কলকাতা-সহ উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া ও বাঁকুড়া জেলায় সতর্কতা জারি করা হয়েছে। এদিকে, দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।


ঘূর্ণিঝড় ডানার প্রভাব কাটিয়ে বিমান পরিষেবা শুরু হল কলকাতা বিমানবন্দরে। নির্দিষ্ট সময়ের এক ঘন্টা আগেই শুরু হলো বিমান পরিষেবা। কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে বুধবার জানানো হয়েছিল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বিমান পরিষেবা সম্পূর্ণরূপে বন্ধ থাকবে।


কিন্তু পরিস্থিতি পর্যালোচনা করে শুক্রবার নির্ধারিত সময়ের এক ঘন্টা আগে থেকেই বিমান পরিষেবা শুরু হয়ে গেল। এদিন সকাল ৮টা থেকেই বিমান পরিষেবা ধীরে ধীরে স্বাভাবিকের পথে। এদিন কলকাতা বিমানবন্দর থেকে প্রথম বিমান প্রস্থান করে ইম্ফলের উদ্দেশ্যে। এবং কলকাতা বিমানবন্দরে প্রথম বিমান অবতরণ করে দিল্লী থেকে সাড়ে আটটা নাগাদ।


এর পাশাপাশি ভুবনেশ্বর বিমানবন্দর কর্তৃপক্ষ পরিস্থিতি বিচার করে সকাল আটটা থেকেই বিমান পরিষেবা শুরু করেন। কলকাতায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা হবে ২৬ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা ৯০ থেকে ৯১ শতাংশের মধ্যে হবে বলে আশা করা হচ্ছে।


এমনকী পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় স্টর্ম সার্জ জলোচ্ছ্বাস থাকছে। সমুদ্র উপকূলবর্তী এলাকায় চারটে পর্যন্ত উত্তাল থাকবে। সারাদিন কলকাতার অধিকাংশ জায়গায় হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বেশকিছু জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনাও এড়িয়ে যাওয়া যাচ্ছে না।



আরও পড়ুন, Cyclone Dana Update | Mamata Banerjee: নবান্নের কন্ট্রোল রুমে মুখ্যমন্ত্রী, রাত জেগে করবেন নজরদারি...


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)