Cyclone Dana Update | Mamata Banerjee: নবান্নের কন্ট্রোল রুমে মুখ্যমন্ত্রী, রাত জেগে করবেন নজরদারি...

Cyclone Dana Update | Mamata Banerjee:  আবহাওয়া দফতর জানাচ্ছে, গতি না বাড়লে রাত আনুমানিক ৩টে নাগাদ ভিতরকণিকা পৌঁছে যাবে ঘুর্ণিঝড় দানা। ঝড়ের গতি তখন থাকবে ১০০ থেকে ১১০ কিমি। 

Oct 24, 2024, 22:29 PM IST
1/8

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের প্রাকৃতিক বিপর্যয়। আয়লা-আমফানের স্মৃতি উসকে এবার ধেয়ে আসছে ঘুর্ণিঝড় দানা। নবান্নে কন্ট্রোলরুমে মুখ্যমন্ত্রী। চোখে জায়ান্ট স্ক্রিনে। পাশে মুখ্যসচিব মনোজ পন্থ।

2/8

স্থলভাগ থেকে দূরত্ব মাত্র ১২ কিমি। আবহাওয়া দফতর জানাচ্ছে, গতি না বাড়লে রাত আনুমানিক ৩টে নাগাদ ভিতরকণিকা পৌঁছে যাবে ঘুর্ণিঝড় দানা। ঝড়ের গতি তখন থাকবে ১০০ থেকে ১১০ কিমি। 

3/8

'ডানা'র জেরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা পশ্চিমবঙ্গ ও ওড়িশার একাধিক জেলায়।

4/8

দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। বিকেলে সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, আজ রাতভর নবান্নের কন্ট্রোল রুমে থাকবেন তিনি। বিপর্যয় মোকাবিলায় সারারাত জাগবেন। কড়া নজর রাখবেন পরিস্থিতির উপর।  

5/8

নবান্ন সূত্রে খবর, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকেই কন্ট্রোল রুমে রয়েছেন তিনি। নজর রেখেছেন জায়ান্ট স্ক্রিনে।

6/8

স্রেফ কন্ট্রোল রুম থেকে নজরদারিই নয়, নিজের দফতরেও কাজও করবেন মুখ্যমন্ত্রী।

7/8

নবান্ন সূত্রে খবর, পরিস্থিতি বিবেচনা করে নিজের দফতরে গিয়ে প্রয়োজনীয় নির্দেশ দেবেন মুখ্যমন্ত্রী। আবার ফিরে আসবেন কন্ট্রোলরুমে।

8/8

নবান্নে কন্ট্রোলরুমে মমতা

মুখ্যমন্ত্রী জানিয়েছেন,  ৩ লাখ ৫৬ হাজার ৯৪১ জনকে সরানোর জন্য চিহ্নিত করা হয়েছে। ১ লাখ ৫৯ হাজার ৮৩৭ জন ইতিমধ্যেই ক্যাম্পে আশ্রয় নিয়েছেন। মোট ৮৫১টি ক্যাম্প তৈরি করা হয়েছে। নবান্নের হেল্পলাইন নাম্বার- ০৩৩ ২২১৪-৩৫২৬।