জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের দেবকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ২১ ফেব্রুয়ারি দিল্লিতে ডেকেছে ইডি। সমস্ত নথি নিয়ে দিল্লিতে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টে (Prevention of Money Laundering Act) ডেকে পাঠানো হয়েছে তৃণমূল সাংসদকে। ইমেল মারফত দেবের কাছে নোটিশ পাঠানো হয়েছে। এর আগেও এই মামলায় ইডির দফতরে হাজিরা দিয়েছিলেন দেব।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, C V Ananda Bose: 'হুব্বা' দেখতে যাবেন রাজ্যপাল, ভূয়সী প্রশংসা ব্রাত্য বসুরও


সামনেই লোকসভা নির্বাচন। তার আগে গরু পাচার মামলায় ফের দেবকে ইডির তলব এই পর্বে নতুন মাত্রা যোগ করল। কয়েক দিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে প্রায় ১ ঘণ্টা বৈঠক করেন দেব। সেখান থেকে বেরিয়ে সোজা যান মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে। আরামবাগের প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে বড় ঘোষণা এবং দেবের বক্তব্যে ভোটে দাঁড়ানোর বিষয়টি কার্যত পরিষ্কার হয়ে গিয়েছে। 


গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডল ২০২২ সালে গ্রেফতার হন। আপাতত তার ঠিকানা তিহাড় জেল। জানা গিয়েছে, বেশ কিছু কাগজপত্র নিয়ে দেবকে হাজিরা দিতে বলেছে ইডি। এর আগে ২০২২ সালের দেবকে প্রায় পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। কলকাতায় সিবিআইয়ের দফতর নিজাম প্যালেসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। 


২০২৩ সালে দেবের বিরুদ্ধে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ করেছিলেন বিজেপি বিধায়ক তথা অভিনেতা হিরণ। তাঁর অভিযোগ, গরু পাচারকাণ্ডে ধৃত এনামুল হকের কাছ থেকে ৫ কোটি টাকা নিয়েছেন ঘাটালের সাংসদ। প্রসঙ্গত, ২০১৪ সালে প্রথম বার পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থেকে জোড়াফুল প্রতীকে লড়ে সাংসদ হয়েছিলেন দেব। তার পরে ২০১৯ সালের লোকসভা নির্বাচনেও ঘাটল থেকে জয়ী হন তারকা সাংসদ।



আরও পড়ুন, East West Metro: মেট্রোর কাজে ভেঙেছে বাড়ি, মেরামত করে ফেরাচ্ছে কর্তৃপক্ষ


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল