ওয়েব ডেস্ক: ভোটের ফলে উজ্জীবিত বিজেপি নেমে পড়ল রাস্তায়। মুখ্যমন্ত্রীর বাড়ি যাওয়ার পরিকল্পনা পুলিস ভেস্তে দিলেও সুর চড়ালেন দিলীপ ঘোষ। শাসকদলের সন্ত্রাস বন্ধ না হলে ২৭ তারিখ মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান ভেস্তে দেওয়ার হুমকি দিয়েছেন তিনি। ২০১৯-র দিকে তাকিয়ে বিরোধী ভোটে ভাগ বসাতে এখন থেকেই রাজ্য বিজেপি রাস্তায় থাকার পরিকল্পনা নিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দখলে তিন বিধানসভা আসন। সঙ্গে ১০ শতাংশ ভোট। ফল দেখে উজ্জীবিত ৬ নম্বর মুরলিধর সেন লেনের নেতারা। শাসকদলের বিরুদ্ধে রাজনৈতিক সন্ত্রাসের অভিযোগে হাজরা থেকে মুখ্যমন্ত্রীর বাড়ি পর্যন্ত মিছিলের পরিকল্পনা ছকে ফেলেন তাঁরা।


সোমবার বিজেপির মিছিল আটকাতে হাজরা থেকে কালীঘাট পর্যন্ত একাধিক ব্যারিকেড তৈরি করে পুলিস। হাজরা মোড় থেকে দু-পা এগোতে না এগোতেই পুলিসের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি বেধে যায়। গ্রেফতার বরণ করে রণে ভঙ্গ দেন তাঁরা।


যাদবপুরের ছাত্রছাত্রীদের হুমকি, ছাত্রীদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে এর আগেও হেডলাইনে জায়গা করে নিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি। এদিন ফের হুমকি দেন তিনি।


ভোটের ফল বেরনোর পর বিজেপির তুলনায় বাম ও কংগ্রেস কর্মীরা আক্রান্ত হয়েছেন অনেক বেশি। সিপিএম চাইলেও শাসকদলের বিরুদ্ধে এখনই অবস্থানে বসতে রাজি নয় সিপিআই-আরএসপি। রাজনৈতিক মহল বলছে, এই পরিস্থিতিতে বাম-কংগ্রেস-সহ বিরোধী ভোটে ভাগ বসাতে চাইছে বিজেপি।