জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুশো ঘণ্টা পেরিয়ে ধর্মতলায় চলছে অনশন। অনশন মঞ্চে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি তিনজন। পুলস্ত্য আচার্যের শারীরিক অবস্থা কিছুটা অবনতি হওয়ায় তাঁকে আইসিইউতে রাখা হয়েছে। পাঁচ সদস্যের ডাক্তারের টিম গঠন করা হয়েছে। তাদের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে, যা যা পরীক্ষার নিরীক্ষা করার সব করা হচ্ছে। পাশাপাশি জুনিয়র ডাক্তাররা বলছেন, আর কতজন আইসিইউতে গেলে তারপরে সরকারের হুঁশ ফিরবে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, EXPLAINED | RG Kar Protest | Puja Carnival 2024: কেন মঙ্গলে 'দ্রোহের কার্নিভাল'-এ না! জুনিয়র ডাক্তারদের চিঠিতে কী লিখলেন মুখ্যসচিব?


ধর্মতলায় তিনজন ও উত্তরবঙ্গে একজন, মোট চারজন অনশনকারী অসুস্থ হয়ে ভর্তি হয়েছেন হাসপাতালে। কিন্তু ডাক্তাররা তাদের আন্দোলন থেকে সরে আসবেন না। যে যে কর্মসূচি তাদের রয়েছে সব কর্মসূচি পালন করা হবে। এমনটাই মত জুনিয়র ডাক্তারদের। ২০০ ঘণ্টা পেরিয়ে গিয়েছে ধর্মতলায় অনশন চালিয়ে যাচ্ছেন জুনিয়র ডাক্তারেরা। সমাধানসূত্র খুঁজতে গত বুধবার রাজ্য সরকারের তরফে মুখ্যসচিব মনোজ পন্থের সঙ্গে আন্দোলনকারীরা বৈঠকে বসেছিলেন বটে। কিন্তু বৈঠক নিষ্ফলই হয়েছে। 


জুনিয়র ডাক্তারেরা দাবি করেছিলেন, বৈঠকে মুখ্যসচিব তাঁদের অনশন তুলে সুষ্ঠু ভাবে পুজো কাটানোর পরামর্শ দিয়েছেন। তা নিয়ে ক্ষোভ উগরে দিয়েছিলেন জুনিয়র ডাক্তারেরা। অনশন তো ওঠেইনি, উল্টে আন্দোলন তীব্রতর করার পথে হেঁটেছেন তাঁরা। এখন পুজো কেটে গিয়েছে। প্রশ্ন উঠছে, উত্‍সবের আবহ কেটে গেলে কি বর্তমানের অচলাবস্থা কাটাতে সমাধানসূত্র বেরোবে? 


স্বাস্থ্য-জট খুলতে ফের উদ্যোগ। আইএমএ-সহ সব চিকিত্‍সক সংগঠনের সঙ্গে আজ বৈঠক। আগেই নিষ্ফলা জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক। এবার খুলবে সমাধানের পথ? ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন সহ বেশ কয়েকটি চিকিত্সক সংগঠনের সঙ্গে বৈঠক মুখ্যসচিব মনোজ পন্থের। সেই মর্মেই রবিবার সংগঠনগুলিকে ইমেল করে জানানো হয়। আজ হবে সেই বৈঠক। নবান্নের তরফে জানানো হয়েছে, প্রত্যেক সংগঠন থেকে দু’জন প্রতিনিধি থাকতে পারবেন সেই বৈঠকে। ইমেলে বলা হয়েছে, সল্টলেকের স্বাস্থ্য ভবনে আজ দুপুরে বৈঠক হবে। তাতে থাকার জন্য সংগঠনগুলিকে অনুরোধ করা হয়েছে।



আরও পড়ুন, Durga Puja 2024: তাক লাগাল কলকাতার ১৩ বছরের শিল্পী, নজর কাড়ল দেড় ইঞ্চির দুর্গা প্রতিমা!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)