Durga Puja 2024: তাক লাগাল কলকাতার ১৩ বছরের শিল্পী, নজর কাড়ল দেড় ইঞ্চির দুর্গা প্রতিমা!

Durga Puja 2024: দেড় ইঞ্চির দুর্গা প্রতিমা বানিয়ে নজরে ১৩ বছরের খুদে, দেখুন তার মন ভরানো কাজ...

Oct 13, 2024, 23:46 PM IST
1/5

উমা ফিরছেন কৈলাশে

Durga Puja Immersion

অয়ন ঘোষাল: উমা ফিরছেন কৈলাশে... এবার যে তাঁর যাওয়ার পালা। চব্বিশের পুজো শেষ। এবার প্রতিমা নিরঞ্জনের পর্ব৷ গত শনিবার থেকেই ঠাকুর বিসর্জন শুরু হয়েছে ৷ রবিবার অর্থাত্‍ আজও চলছে ৷ আগামিকাল সোমবারও হবে৷ 

2/5

বাজা কদমতলা ঘাটেও তুমুল ব্য়স্ততা

Baje Kadomtala Ghat

বাজা কদমতলা ঘাটেও এদিন সকাল থেকে তুমুল ব্য়স্ততা। চলছে প্রতিমা নিরঞ্জন। একে একে সব প্রতিমা আসছে এবং বিসর্জন দেওয়া হচ্ছে। আর এর মধ্য়েই আলাদা করে নজর কাড়ল দেড় ইঞ্চির দুর্গা প্রতিমা!

3/5

দেড় ইঞ্চির মিনিয়েচার দুর্গা

Small Durga Idol

দেড় ইঞ্চির মিনিয়েচার দুর্গা প্রতিমা বানিয়ে তাক লাগিয়েছে ১৩ বছরের শিল্পী অবিশ্রান্ত নাগ। কসবার এই বাসিন্দা এদিন বাজা কদমতলা ঘাটে, পাড়ার মূল প্রতিমা বিসর্জনের সঙ্গে এসেছিল। সে নিজের বানানো প্রতিমাও নিয়ে এসেছিল বিসর্জনের জন্য়।

4/5

ছোট্ট দুর্গা

Small Durga Idol

ছোট্ট সবুজ রঙের ট্রে-তে সাজিয়ে, নিজের বানানো প্রতিমা বিসর্জনে এনেছে অবিশ্রান্ত। একচালার ছোট্ট প্রতিমা বানিয়েছে সে। শুধু প্রতিমাই সে বানায়নি। দুর্গাকে নিবেদিত পুজোর সামগ্রীও সে বানিয়েছে। কাঁচা হাতের কাজ হলেও, তা নিঃসন্দেহে তারিফ করার মতোই।

5/5

দুর্গাপুজোর বিসর্জন

Durga Puja Immersion

এদিন সকাল ৬টা থেকে রাত ১১টা ২৫ মিনিট পর্যন্ত (প্রতিবেদন লেখার সময়ে পর্যন্ত) মোট ৩৪১টি প্রতিমা বিসর্জন হয়েছে। রাত যত গড়াবে বিসর্জনে আরও জোয়ার আসবে। কার্নিভালে যে প্রতিমাগুলি যাবে, সেগুলি বাদ দিয়ে মোটামুটি সকল বারোয়ারি পুজোর প্রতিমারই আগামিকাল সকালের মধ্য়ে বিসর্জন হয়ে যাবে। এমনটাই মনে করছে প্রশাসন।