সুতপা সেন: রাজ্যে ফের চালু হতে চলেছে 'দুয়ারে সরকার'। কবে? ১ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত। এবার ৩২ প্রকল্পের সুবিধা মিলবে। নির্দেশিকা জারি করল নবান্ন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যের বেশিরভাগ পঞ্চায়েতেরই মেয়াদ শেষের মুখে। নিয়ম অনুযায়ী ভোট হওয়ার কথা মে মাসে। বিজ্ঞপ্তি জারি হয়নি এখন। তার আগে এপ্রিলে শুরু হচ্ছে 'দুয়ারে সরকার'। নির্দেশিকায় উল্লেখ, , ২০২০ সালে ডিসেম্বর থেকে এই প্রকল্প চালু করেছে সরকার। এখনও পর্যন্ত রাজ্যে ৩ কোটি ৭১ লক্ষ ক্যাম্প করা হয়েছে। উপকৃত হয়েছেন ৬ কোটি ৭৭ লক্ষ মানুষ। 


রাজ্যে তৃতীয়বার তৃণমূল ক্ষমতার আসার পর, একটি নয়া প্রকল্প ঘোষণা করেন মুখ্য়মন্ত্রী। নাম, 'দুয়ারে সরকার'। এই প্রকল্পে রাজ্যের বিভিন্ন প্রান্তে ক্য়ম্পে করে সাধারণ মানুষের কাছে পরিষেবা পৌঁছে দেওয়া হয়। এর আগে, গত বছরের নভেম্বর 'দুয়ারে সরকার' ক্য়াম্প হয়েছিল।


আরও পড়ুন: Civic Volunteer: সিভিক-শিক্ষক বিতর্কে ইতি, প্রকল্প স্থগিতের নির্দেশ দিল শিক্ষা দফতর


এদিকে বাজেটে প্রায় বারো হাজার কিমি রাস্তা তৈরির জন্য ৩ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে রাজ্য। প্রকল্পের নাম 'রাস্তাশ্রী'। চলতি মাসেই এই প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী স্বয়ং। এদিন জেলাশাসকদের সঙ্গে বৈঠকে একথা জানিয়েছেন মু্খ্যসচিব। শুধু তাই নয়, রাস্তা তৈরি তালিকা করারও নির্দেশ দিয়েছেন তিনি।  



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)