বিক্রম দাস: ইডির সমন এড়িয়েছেন যুব তৃণমূল সভানেত্রী সায়নী ঘোষ। গত ৫ জুলাই তাঁকে ইডির দফতরে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু হাজিরা না দিয়ে তিনি ইডিতে পাঠিয়েছেন ৫৩০ পাতার একটি ঢাউস নথি। সূত্রের খবর, সায়নী ঘোষের পাঠানো সেই নথিতে সন্তুষ্ট নয় ইডি। কারণ সেই নথি অসম্পূর্ণ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ভোটগ্রহণ ও গণনার দিন দক্ষিণবঙ্গে গরম থেকে মুক্তি! কী জানাল হাওয়া অফিস? 


ইডি সূত্রে খবর, সায়নী নিজের নামে কেনা ফ্ল্যাটের তথ্য দিয়েছেন। কিন্তু জমা দেননি মায়ের নামে কেনা ফ্ল্য়াটের লেনদেনের নথি। এছাড়া আরও একটি ফ্ল্যাটের নথি দেননি। পাশাপাশি কলোনি ল্যান্ড নামে অন্য একটি সম্পত্তি বিক্রির নথিও দেননি। ওই সম্পত্তির নথি চেয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। ইডি সূত্রে জানা যাচ্ছে পাঠানো নথির সঙ্গে একটি চিঠিও দেন সায়নী। সেই চিঠিতে তিনি লিখেছেন বাকী নথি তিনি পরে জমা দেবেন। এনিয়ে ইডি আধিকারিকদের মধ্যে অসন্তোষ রয়েছে বলে জানা যাচ্ছে।


ইডি সূত্রে খবর সায়নী ঘোষ ও তার পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ঘেঁটে গুরুত্বপূর্ণ কিছু তথ্য় মিলেছে। সেই তথ্যের ভিত্তিতে তাঁরা সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করতে চায় কেন্দ্রীয় তদন্ত সংস্থা। গত শুক্রবার সায়নীকে জিজ্ঞাসাবাদের সময়ে বেশকিছু প্রশ্ন উঠে আসে। সেই সব প্রশ্নের উত্তর পেতে গেলে চাই নথি। সেইসব তথ্যপ্রমাণ দিতে বলা হয় সায়নীকে। কিন্তু তিনি যে নথি পাঠিয়েছেন তাতেও রয়েছে গিয়েছে বেশকিছু অসংগতি। প্রসঙ্গত নথি-সহ তাঁর ইডি দফতরে আসার কথা ছিল। কিন্তু প্রচারে থাকার কারণ তিনি আসতে পারবে না বলে জানিয়ে দেন।


উল্লেখ্য, মঙ্গলবার ইডি দফতরে যাওয়ার কথা থাকলেও তিনি যাননি। পরিবর্তে পাঠিয়ে দেন ৫৩০ পাতার নথি। জানিয়ে দেন ভোটের প্রচারে ব্যস্ত থাকাতেই হাজিরা দিতে যেতে পারছেন না। তবে ভোট মিটে যাওয়ার পর, তদন্তের স্বার্থে তাঁকে যেকোনও সময় যেকোনও জায়গায় ডাকলে তিনি যাবেন বলেও জানিয়েছেন। পাশাপাশি, আরও জানিয়ে দেন, এই সময় তিনি ফোনে থাকবেন। তাঁকে ফোন করলে পাওয়া যাবে।


সেমাবার পঞ্চায়েত ভোটের প্রচার কর্মসূচিতে অংশ নেওয়ার কথা থাকলেও, শেষমেষ আর যাননি সায়নী ঘোষ।  তৃণমূল সূত্রে খবর, সায়নী দলকে জানান যে, তাঁর মা হঠাৎই অসুস্থ হয়ে পড়েছেন। সেই কারণেই তিনি আজ যেতে পারছেন না। অবশেষে আজ ফের তিনি পঞ্চায়েত নির্বাচনী প্রচারে অংশ নিচ্ছেন। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির তদন্তে কুন্তল ঘোষের সঙ্গে যোগসূত্রে জিজ্ঞাসাবাদ করতে হাজিরার জন্য সায়নী ঘোষকে সমন পাঠায় ইডি। ইডি তাঁকে নোটিস পাঠানোর বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকেই পঞ্চায়েতের কর্মসূচিতে অংশ নিতে আর দেখা যায়নি সায়নী ঘোষকে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)