জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পূর্বাচল রোডের একটি আবাসনের ঘর থেকে উদ্ধার হল দম্পতির ঝুলন্ত দেহ। আত্মহত্যা বাড়ছে। সব দেশের সব ধরনের সমাজবিদ-মনোবিদেরাই মোটামুটি একমত যে, আধুনিক সময়ে জীবনযাপন যত জটিল হচ্ছে, তত মানুষ সেই জটিলতার পাকে-পাকে জড়িয়ে গিয়ে পালাবার পথ না পেয়ে নিজেকে শেষ করে দিচ্ছে। সারা বিশ্বই এই আত্মহত্যাপ্রবণ সমাজ নিয়ে গভীর ভাবে উদ্বিগ্ন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Jyotipriya Mallick: "কোন বন্দ্যোপাধ্যায়, আমি জানি না, অভিষেক বন্দ্যোপাধ্যায় কে?" মন্তব্য জ্যোতিপ্রিয়র!


আত্মহত্যার কারণ (যদি সেরকম নির্দিষ্ট করে কিছু জানার সুযোগ থাকে) বিশ্লেষণটাও এক্ষেত্রে খুব দিগদিশারি। ঠিক কোন ধরনের অপূর্ণতার বোধ থেকে, কোন ধরনের শূন্যতায় ব্যথিত হয়ে একজন নিজেকে শেষ করে দিচ্ছেন, সেটা জানা সমাজের এই অসুখটাকে নির্মূল করার জন্য খুব জরুরি। পূর্বাচলের ঘটনাতেও সে কারণটি জানা গেল, যা খুবই দুঃখজনক। এই বিরাট-বিপুল শহরের ভিতরে বসবাস করেও দুটি মানুষ এতই নিঃসঙ্গ হয়ে পড়েছিলেন যে, আর বেঁচে থাকার কোনও অর্থ খুঁজে পাচ্ছিলেন না!


স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গড়ফা থানার অন্তর্গত পূর্বাচল রোডের একটি আবাসনের ঘর থেকে দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। ওই দম্পতির একজনের বয়স ৬৫, অন্য জনের ৬০। নিঃসন্তান দম্পতি ছিলেন তাঁরা। বাড়িতে একাই থাকতেন।


জানা গিয়েছে, পাড়া-প্রতিবেশীরা বেশ কয়েকদিন ধরেই তাঁদের দেখতে পাচ্ছিলেন না। তাঁরা হয়তো ভাবছিলেন, খোঁজ করবেন কিনা, কিন্তু ঘরের ভেতর থেকে পচা গন্ধ পাওয়ায় তাঁদের সন্দেহ হয়। তাঁরা গড়ফা থানায় খবর দেন। খবর পেয়ে পুলিস আসে। আজ, বুধবার সকালে দরজা ভেঙে ওই দম্পতির ঝুলন্ত দেহ উদ্ধার করে তারা। 


কী ভাবে তাঁদের আত্মহত্যার কারণ জানা গেল?


ঘরের ভেতর থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোট। সেখানে মানসিক অবসাদের কথা উল্লেখ করা আছে।


আরও পড়ুন: Abhishek Banerjee: জন্মদিনেই তলব অভিষেককে! আগামিকাল-ই ইডি হাজিরা


নিঃসঙ্গতার অন্ধকার কতটা প্রগাঢ় হলে মানুষ এভাবে নিজেকে শেষ করে দিতে পারে? পূর্বাচল আর একবার একটা ধাক্কা দিয়ে গেল এ সমাজকে। আরও একবার হয়তো অতি দ্রুত গতিশীল আধুনিক এই সমাজের দিকে একটু শান্ত ভাবে চেয়ে থাকার কথাই মনে করিয়ে দিয়ে গেল। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)