নিজস্ব প্রতিবেদন : ঘূর্ণিঝড় আমফান তাণ্ডব চালানোর পর ৪ দিন পেরিয়ে গেলেও এখনও কলকাতার বিভিন্ন এলাকা বিদ্যুৎহীন। আর এই ঘটনাকে কেন্দ্র করে আজ ফের একবার CESC-কে একহাত নিলেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। তাঁর সাফ দাবি, "কলকাতায় বিদ্যুতের দায় তো সরকারের নয়। এই ব্যর্থতার দায় সরকারের হতে পারে না।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতায় বিদ্যুৎ পরিষেবা স্বাভাবিক করার ক্ষেত্রে CESC দাবি করেছে, বহু জায়গায় এখনও গাছ পড়ে রয়েছে। গাছ না কাটার জন্য লাইন দেওয়া যাচ্ছে না। CESC-র এই দাবিকে এদিন সাফ খারিজ করে দিয়েছেন ফিরহাদ হাকিম। তাঁর স্পষ্ট বক্তব্য, "গাছ না কাটার জন্য লাইন দেওয়া যাচ্ছে না, CESC-র এই দাবি ভুল।" বরং তাঁর পাল্টা অভিযোগ, "বরং কয়েকটি জায়গায় ওদের লাইন চালু থাকায় গাছ কাটা যায়নি।" একইসঙ্গে তিনি বলেন, "কোথায় কোথায় গাছ কাটতে হবে, CESC-র কাছে সেই তালিকা চাই। শহরের সব বড় রাস্তা এখন গাড়ি চলার উপযুক্ত। ছোট গলিগুলোতে এখন কাজ হচ্ছে। সেনা, এনডিআরএফ তো সকলের সাহায্যে কাজে এসেছে।"


CESC-র জন্য মানুষের অসুবিধে হয়েছে বলেও তোপ দাগেন ফিরহাদ হাকিম। মানুষের অসুবিধার জন্য সাংবাদিক বৈঠকে 'ক্ষমা' চান কলকাতা পুরসভার প্রশাসক। বলেন, "মানুষের অসুবিধার জন্য ক্ষমাপ্রার্থী।" ফিরহাদ হাকিম জানান, "ওদের দাবি ৫০ শতাংশ জায়গায় আজ ঠিক হয়েছে। বাকি আজ রাতের মধ্যে বেশিরভাগ জায়গায় পরিস্থিতি ঠিক হবে বলে নবান্নকে জানিয়েছে CESC।" এদিকে এই বিদ্যুৎহীন পরিস্থিতির সুযোগ নিয়ে "দিলীপ ঘোষ ঘোলা জলে মাছ ধরতে নেমেছেন" বলেও মন্তব্য করেন কলকাতার প্রশাসক।


আরও পড়ুন, '২০ ঘণ্টা করে কাজ করছেন কর্মীরা', ২ দিনের মধ্যে পরিষেবা স্বাভাবিকের আশ্বাস কেবল কর্তাদের