নিজস্ব প্রতিবেদন: মাথায় গুরুতর চোট। পর পর পাঁচটি সরকারি হাসপাতাল ঘুরলেন। অথচ কোথাও জুটল না বেড। আপাতত ঠাঁই এসএসকেএম চত্বরে। আদৌ কী মিলবে চিকিত্‍সা? উদ্বিগ্ন বাবলু সরকারের পরিবার। অথচ মুখ্যমন্ত্রী স্পষ্ট নির্দেশ দিয়েছেন, মুমূর্ষু রোগীকে প্রত্যাখ্যান করা যাবে না। সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখাল হাসপাতাল কর্তৃপক্ষ।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পেশায় কাঠের মিস্ত্রি বাবলু সরকার। বৃহস্পতিবার সকালে মধ্যমগ্রামের একটি বাড়িতে গিয়েছিলেন ছাদে টিনলাগাতে। আচমকা পা পিছলে পড়ে যান বছর পঁয়তাল্লিশের বাবলু। মাথায় গুরুতর আঘাত পান নিউ বারাকপুরের বাসিন্দা। সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় বারাসত স্টেট জেনারেল হাসপাতালে। পরিবারের দাবি, হাসপাতাল থেকে জানিয়ে দেওয়া হয় বেড খালি নেই।  



তড়িঘড়ি অ্যাম্বুল্যান্স ভাড়া করে বাবলু সরকারকে নিয়ে আসা হয় আর জি করে। ভোগান্তির সেই শুরু। বেড নেই, এই বলে রোগীকে রেফার করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেও বেশ কয়েক ঘণ্টার অপেক্ষা। নিউরো সার্জারি বিভাগে বেড না থাকায় এবার রেফার এনআরএস হাসপাতালে। সেখানেও একই অভিজ্ঞতা। নিরুপায় হয়ে রাত দুটো নাগাদ বাবলু বাবুকে নিয়ে ভাঙড় হাসপাতালে যান আত্মীয়রা।


শেষমেশ পাঁচ সরকারি হাসপাতালের দরজায় কড়া নেড়ে, শুক্রবার বেলা এগারোটা বাবলু সরকার ফিরে এলেন এসএসকেএমে। ঠাঁই হল একটি ট্রলিতে।


আরও পড়ুন- সামাজিক কাজের মাপকাটিতে বাংলাই সেরা, জল বাঁচানোর পদযাত্রায় দাবি মমতার