সামাজিক কাজের মাপকাটিতে বাংলাই সেরা, জল বাঁচানোর পদযাত্রায় দাবি মমতার

Jul 12, 2019, 21:59 PM IST
1/5

মৌমিতা চক্রবর্তী ও সুতপা সেন: জলের জন্য হাঁটলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পালিত হল জল বাঁচাও দিবস। শহরে-জেলায়। প্রতি বছর ১২ জুলাই রাজ্যে এ দিন পালন করা হবে বলে জানিয়েছেন মমতা। জল সংরক্ষণে জল ধরো, জল ভরো প্রকল্পে, সেরা কাজ হয়েছে বলেও দাবি করেন মুখ্যমন্ত্রী। 

2/5

রাজনৈতিক মিছিল নয়। প্রতিবাদ কর্মসূচি নয়। রাস্তায় নেমে অন্য এক আন্দোলনের সূচনা করলেন মুখ্যমন্ত্রী। জল সংরক্ষণে সচেতনতা বাড়াতে জোড়াসাঁকো থেকে মেয়ো রোডের গান্ধী মূর্তি পর্যন্ত হাঁটলেন তিনি। সঙ্গে, মন্ত্রী-আমলা থেকে বিশিষ্টজন-সাধারণ মানুষ।

3/5

রাজ্যে প্রায় ৩১টি ব্লকে, জলস্তর স্বাভাবিকের চেয়ে অনেক নীচে। জল ধরো, জল ভরো প্রকল্পের আওতায়, বৃষ্টির জল সংরক্ষণে এ রাজ্যে খুব ভাল কাজ হয়েছে বলে এ দিন দাবি করেন মুখ্যমন্ত্রী।

4/5

তাঁর কথায়,'বাংলা আজ যা ভাবে পৃথিবী কাল ভাববে। আরও পুকুর কাটতে হবে। পয়সা সবসময় সাথে দেয় না। সামাজিক মাপকাটিতে বাংলাই সেরা'।  

5/5

গরমে শহরবাসীর হাহাকার সামলাতে শুক্রবার চেন্নাই পৌছয় জলের ট্রেন। বাংলায় যাতে এমন পরিস্থিতি না হয়, সে জন্য আগাম ব্যবস্থা নেওয়ার ওপর, জোর দেন মুখ্যমন্ত্রী। জল বাঁচাতে পাঠ করা হয় শপথবাক্য।