অর্ণবাংশু নিয়োগী: 'আইনজীবী প্যানেল বদল নিয়ে কোনদিন আমার সঙ্গে কথা বলা হয়নি। একটা প্যানেল পাঠানো হচ্ছে তা কিন্তু আজও কার্যকর হয়নি'। জি ২৪ ঘণ্টায় বিস্ফোরক রাজ্যের পদত্যাগী অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। বললেন, 'সম্মানটা আগে। এখন খুব রিলাক্সট মনে হচ্ছে'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee: 'ওদের গেরুয়া করে দেওয়া হচ্ছে', ভারতীয় দলের জার্সির রঙে আপত্তি মুখ্যমন্ত্রীর!


১ সপ্তাহ পার। বিদেশ বসেই আচমকাই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল বা এজি পদ থেকে ইস্তফা দিয়েছেন আইনজীবী সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়। ই-মেল মারফত রাজ্যপাল সিভি আনন্দ বোসকে পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি। কবে? ১০ নভেম্বর, শুক্রবার। 


এদিকে অ্যাডভোকেট জেনারেল পদে রদবদল নিয়ে জল্পনা চলছিলই। শোনা যাচ্ছিল, আইনজীবী কিশোর দত্তকেই এজি পদে নিয়োগ  করা হতে পারে। সৌমেন্দ্রনাথ জি ২৪ ঘণ্টাকে বলেন, 'বুঝতে পেরেছিলাম আমার উপর আস্থা নেই তাহলে সরকারের উপর আমার রাস্তা কিভাবে থাকবে? ইস্তফা দেওয়া ছাড়া আর কোন উপায় ছিল না। বিচারপতিরা হল একটি প্রতিষ্ঠান। নিন্দা আমি পছন্দ করি না। স্থানের সম্মান দেওয়া উচিত। একটা বিতর্ক হতে পারে এডভোকেট জেনারেল হিসেবে, আমি যদি কিছু বলি তাহলে সেটা প্রতিষ্ঠানকেই আক্রমণ করা হবে'। 



আরও পড়ুন:  Mamata Banerjee: পঞ্চায়েত ভোটে নিহতদের পরিবারকে চাকরি, সিদ্ধান্তে অনুমোদন রাজ্য মন্ত্রিসভার...


রাজ্যের সদ্য প্রাক্তন অ্যাডভোকেট জেনারেলের আরও বক্তব্য, 'বিচারপতি মান্থার কোর্ট বয়কট করা নিয়ে আমি আপত্তি জানিয়েছিলাম। আমি এটাকে সমর্থন করতে পারি না। বিচারপতি রায় দেবেন, তার জন্য অ্যাপিলেড ফোরাম আছে'। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)