Mamata Banerjee: পঞ্চায়েত ভোটে নিহতদের পরিবারকে চাকরি, সিদ্ধান্তে অনুমোদন রাজ্য মন্ত্রিসভার...

চলতি বছরে জুলাই মাসে এক দফায় পঞ্চায়েত ভোটে রক্তাক্ত হয়ে ওঠেছিল বাংলা। 'সাহায্যের ক্ষেত্রে সিপিএম, কংগ্রেস, বিজেপি কোনও ভেদাভেদ হবে না। মৃতদের পরিবারকে আমরা দু’লক্ষ টাকা করে দেব৷ হোমগার্ডের চাকরিও দেওয়া হবে', আশ্বাস দিয়েছিলেন মুখ্য়মন্ত্রী।

Updated By: Nov 17, 2023, 07:02 PM IST
Mamata Banerjee: পঞ্চায়েত ভোটে নিহতদের পরিবারকে চাকরি, সিদ্ধান্তে অনুমোদন রাজ্য মন্ত্রিসভার...

সুতপা সেন: মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন আগেই। পঞ্চায়েত ভোটে অশান্তিতে নিহতদের পরিবারকে চাকরি দেওয়ার সিদ্ধান্তে সিলমোহর দিল রাজ্য মন্ত্রিসভা। ১৯ জন নিহতের পরিবারের এক জন করে সদস্যকে চাকরি দেবে রাজ্য সরকার।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'আগে সিপিএমের সঙ্গে লড়াই করতে হত, এখন দিল্লির পার্টির সঙ্গে লড়াই করতে হয়'

চারমাস পার। চলতি বছরে জুলাই মাসে এক দফায় পঞ্চায়েত ভোটে রক্তাক্ত হয়ে ওঠেছিল বাংলা। ফল ঘোষণা পর নবান্নের সাংবাদিক সম্মেলন করেছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, 'যাঁরা মারা গিয়েছেন, কিছু রাজনৈতিক দলের, সকলের কথা বলছি, তাঁদের সকলের জন্য আমি দুঃখী। পরিবারকে সমবেদনা জানাই'। সঙ্গে আশ্বাস, 'সাহায্যের ক্ষেত্রে সিপিএম, কংগ্রেস, বিজেপি কোনও ভেদাভেদ হবে না। মৃতদের পরিবারকে আমরা দু’লক্ষ টাকা করে দেব৷ হোমগার্ডের চাকরিও দেওয়া হবে'৷

আরও পড়ুন:   Jyotipriya Mallick: 'বাঁচতে দিন,' আর্তির পরই জেলে অসুস্থ জ্যোতিপ্রিয়, দেওয়া হল অক্সিজেন!

ভোট-অশান্তিতে নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছিল নবান্ন। বিবৃতিতে উল্লেখ, 'এই পঞ্চায়েত নির্বাচনের জয় আপনাদের জয়, গণতন্ত্রের জয়। বিরোধীদের সকল কুৎসা, অপপ্রচার, ষড়যন্ত্র, মিথ্যা অপবাদের বিরুদ্ধে গণতান্ত্রিক উপায়ে জবাব দিয়েছেন আপনারা। আমি সর্বদা দরিদ্র, পিছিয়ে পড়া, অপাঙক্তেয় শ্রেণির প্রতিনিধিত্ব করে এসেছি, করে এসেছি শান্তি-সম্প্রীতি-সৌভ্রাতৃত্বের প্রতিনিধিত্ব এবং দেহের শেষ রক্তবিন্দু পর্যন্ত আমি তাই করে যাব। সকল বিভেদকামী, সাম্প্রদায়িক, অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের এই লড়াই জারি ছিল, আছে এবং থাকবে'। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.