শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'হনুমান লঙ্কায় আগুন লাগিয়েছিলেন ধর্মের জন্য, এরা আগুন লাগিয়েছে অধর্মের জন্য'। হাওড়াকাণ্ডে এবার কড়া বিবৃতি দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।  পরিস্থিতি উপর নজর রাখার জন্য বিশেষ কমিটি গঠন করলেন রাজভবনে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাওড়ার কাজিপাড়ায় অশান্তির আঁচ পৌঁছে গিয়েছে দিল্লিতেও। এদিন রাজ্যপালকে ফোন পরিস্থিত সম্পর্কে খোঁজখবর নেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। গোটা ঘটনায় তিনি উদ্বেগ  প্রকাশ করেছেন বলে খবর।


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ফোন করার হাওড়াকাণ্ডে তৎপর হন রাজ্যপাল।  বিকেলেই রাজভবনে রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা বৈঠক করেন তিনি। রাজ্যপালের বিবৃতিতে উল্লেখ, 'মানুষকে বোকা বানাতে পারবে ভেবে যারা হিংসার আশ্রয় নেয় তাড়াতাড়ি বুঝতে পারবে তারা মুর্খের স্বর্গে বাস করছে। দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক। রামনবমীর দিন জনগণের সম্পত্তিতে আগুন লাগানো প্ররোচনামূলক। ধর্ম রক্ষায় লঙ্কায় আগুন লাগিয়েছিলেন হনুমান। পুলিশ নিরপেক্ষ ও সৎ হবে। তারা উর্ধ্বতন কর্তৃপক্ষ ও শান্তিপ্রিয় মানুষকে বিমুখ করবে না নিশ্চয়ই'।


সূত্রের খবর, হাওড়া পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে ব্যক্তিগত স্তরে আলোচনা করেছে রাজ্যপাল। রাজ্যকে তাঁর নির্দেশ, এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন ঠিক থাকে এবং দুষ্কৃতীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়। রাজ্যপালকে যথাযথ ব্যবস্থার নেওয়ার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।


আরও পড়ুন: Howrah Violence: 'উদ্বিগ্ন' কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ফোন রাজ্যপালকে, হাওড়ায় জারি ১৪৪ ধারা


হাওড়াকাণ্ডে রাজ্যপালের বিবৃতিতে স্বাগত জানিয়েছেন শুভেন্দু অধিকারী। বিরোধী দলনেতার টুইট, 'এটা জেনে ভালো লাগল যে. রাজভবন চোখ-কান খোলা রাখবে এবং দোষীদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে'।


 



এদিকে হাওড়ার জিটি রোড লাগোয়া কাজিপাড়া থেকে সন্ধ্যাবাজার পর্যন্ত বিস্তীর্ণ এলাকায় এখন ১৪৪ ধারার আওতায়। পুলিসের তরফে এলাকায় মাইকিং করে জানিয়ে দেওয়া হয়েছে,দু’‌জন থেকে তিনজনের বেশি ব্যক্তি এক জায়গায় জড়ো হলে বা চলাফেলা করলে তৎক্ষণাৎ পুলিশ গ্রেফতার করবে। মোতায়েন প্রচুর পুলিস ও RAF।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)