নিজস্ব প্রতিবেদন : রাজ্য সরকারের সমালোচনা করেছিলেন চিকিৎসক ইন্দ্রনীল খান। তাঁর মোবাইল ও সিম কার্ড ফেরত দিতে পুলিসকে নির্দেশ দিল হাইকোর্ট। পর্যাপ্ত সরঞ্জাম নেই বলে রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন চিকিৎসক ইন্দ্রনীল খান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাঁর একাধিক ফেসবুক পোস্টে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের কীভাবে তাঁরা চিকিৎসা করবেন, সেই প্রশ্ন তোলেন। উপযুক্ত সরঞ্জাম ছাড়াই তাঁদের চিকিৎসা করতে হচ্ছে বলে অভিযোগ করেন। ক্যান্সার বিশেষজ্ঞ চিকিৎসকের এই মন্তব্যের পরই তাঁর বিরুদ্ধে ২৯ মার্চ একটি FIR করা হয়। সেখানে একাধিক জামিন অযোগ্য ধারায় পরোয়ানা লাগু করা হয়।


এরপরই চিকিৎসক কলকাতা হাইকোর্টে মামলা করেন। বিচারপতি আইপি মুখোপাধ্যায় স্কাইপের মাধ্যমে মামলাটি শোনেন। এরপরই তিনি নির্দেশ দেন, ভারতীয় সংবিধানে বাক স্বাধীনতার উল্লেখ রয়েছে। তাই একজনের বক্তব্য সরকারের দুর্নাম করলে তাঁকে গ্রেফতার করতে হবে, এমনটা গ্রহণযোগ্য নয়।


এরপরই তিনি পুলিসকে দ্রুত চিকিৎসকের মোবাইল ও সিম কার্ড ফেরতের নির্দেশ দেন। চিকিৎসকের আইনজীবী লোকনাথ চট্টোপাধ্যায় জানিয়েছেন, মামলাকারী রিট পিটিশন দাখিল করেন। যিনি এই অবস্থায় কাজ করছেন তাঁকে গ্রেফতারের ভয় দেখানো বেআইনি।


আরও পড়ুন, রাজ্য়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৭, আকান্ত বেড়ে ৫৩