নিজস্ব প্রতিবেদন: টার্গেট তরুন প্রজন্ম। এবার কী খোলনলচে বদলাচ্ছে সিপিএম? DYFI-এর সম্মেলনে এবার হবে ব্যান্ডফেস্ট। সম্মেলনের জন্য ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে পাঁচটি গান। দায়িত্বে সৃজন-শতরূপ সহ নবীন প্রজন্মের নেতারা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পুরনো দিনে মানুষের কাছে পৌঁছানোর হাতিয়ার হিসেবে দলের কাকছে ছিল গণসঙ্গীত এবং গণনাট্য। এখন দলের বার্তা পৌঁছে তরুন প্রজন্মের মন পেতে হাতিয়ার ব্যান্ডের গান।


দলে নতুন পরিকল্পনায় সিপিএম সিদ্ধান্ত নিয়েছে  DYFI-এর সর্বভারতীয় সম্মেলনকে লক্ষ রেখে ব্যান্ডফেস্ট করা হবে। সিপিএম-এর ইতিহাসে এই প্রথমবার নতুন প্রজন্মের নতুন দাবিদাওয়ার কথা মাথায় রেখেই এই পরিকল্পনা নেওয়া হয়েছে। 


নতুন জেনারেশনের কাছে পৌঁছানোর জন্য এর বিকল্প কোনও পথ নেই। ইতিমধ্যেই বেশ কিছু গান তৈরি হয়েছে এবং এবং একটি অ্যালবামের কাজও চলছে। তৈরি হয়ে গিয়েছে থিম সং। সেই গান রিলিজ করার পরিকল্পনা রয়েছে আগামি শনিবার। 


আরও পড়ুন: "দু'কান কাটা সিপিএম", অজন্তা ইস্যুতে সিপিএমকে সরাসরি আক্রমণ জাগোবাংলায়


IPTA অথবা গনণাট্যের আন্দোলনের সময় সিপিএম কে পথ নাটক, কবিতা উৎসবের মত বিভিন্ন পদ্ধতিতে মানুষের কাছে পৌঁছে যাওয়ার চেষ্টা করেছে। পুরনোদিনের মত একই পদ্ধতিতে প্রচার না করে ব্যান্ডফেস্টের মত জিনিসের আয়জনের মধ্য দিয়েই নিজেদের অন্দরে বদল আনার কথা তুলে ধরতে চাইছেন তারা। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)