মৌমিতা চক্রবর্তী, শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অশান্তির আশঙ্কা অব্যাহত। বিশেষ সমাবর্তন স্থগিতের সিদ্ধান্ত নিল এগজিকিউটিভ কাউন্সিল। ২৪ ডিসেম্বরের বিশেষ  সমাবর্তনে রাজ্যপাল এলে বিক্ষোভের হুমকি দিয়েছিল পড়ুয়ারা। অশান্তি এড়াতে আজ জরুরি বৈঠকের ডাক দেয় বিশ্ববিদ্যালয়। বিশেষ সমাবর্তন ছাড়াই অনুষ্ঠান হবে কিনা বৈঠকে সেই সিদ্ধান্তই নেওয়ার কথা ছিল।  সেইমতোই শনিবার বিশেষ সমাবর্তন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এ ক্ষেত্রে দেখা গিয়েছে বেশিরভাগ ছাত্র সংগঠনই চায় না অনুষ্ঠানে রাজ্যপাল আসুক। আপত্তি জানিয়ে শনিবার উপাচার্যকে চিঠি দিয়েছে SFI-ও। চিঠিতে রাজ‍্যপালকে 'দাঙ্গাবাজদের দালাল' বলেও উল্লেখ করেছে বাম ছাত্র সংগঠনে পড়ুয়ারা। 



আরও পড়ুন: শহরে নেট পরিষেবা ব্যাহত, দুশ্চিন্তার ভাঁজ অ্যাব-ক্যাব চালকদের কপালে


যাদবপুরের বিশেষ এই সমাবর্তনে সাম্মানিক তুলে দেন রাজ্যপাল। আর রাজ্যপালকে এড়াতে তা বাতিল করা হবে কিনা তারই সিদ্ধান্ত নেওয়া হয় এই বৈঠকে। মাস তিনেক আগেই বাবুল সুপ্রিয়কে ঘিরে এক বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয় যাদবপুর বিশ্ববিদ্যালয় চত্বরে। ছাত্রছাত্রীদের বিক্ষোভের মুখে পড়েন তিনি। বাবুলকে উদ্ধার করতে যান খোদ রাজ্যপাল। আর সেখান থেকেই সমস্যার সূত্রপাত। বিশেষ সমাবর্তন বাতিল ইস্যুতে সোমবার কোর্ট বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিলমোহড় দেওয়া হবে।