নিজস্ব প্রতিবেদন: শনিবার যোধপুর পার্কের আবাসনে বিদেশিনীর রহস্যমৃত্যু নিয়ে পুরোদমে তদন্তে নেমেছে পুলিস। তদন্তের স্বার্থে স্কটল্যান্ডের হেলেন মারিয়ার সঙ্গে আসা পাঁচ সঙ্গীদের আপাতত শহর ছাড়ায় নিষেধাজ্ঞা জারি করেছে পুলিস। সেই সঙ্গে ময়নাতদন্তের পরেও দেহ সংরক্ষণ করা হবে বলে জানিয়েছে পুলিস। পুলিস সূত্রে খবর, দূতাবাসের মাধ্যমে হেলেনের সম্পর্কে যাবতীয় তথ্য সংগ্রহ করা হবে। পাশাপাশি রবিবার যোধপুর পার্কের আবাসনে আসেন ফরেন্সিক বিশেষজ্ঞদের একটি দল। সঙ্গে ছিলেন লেক থানার ওসি ও তদন্তকারী অফিসাররা। তাঁরা ঘরের প্রতিটি অংশ খতিয়ে দেখেন এবং পাঁচ সঙ্গীদের জিজ্ঞাসাবাদ করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


গত ১৭ অক্টোবর হেলেন ও তাঁর ৫ সঙ্গী যোধপুর পার্কের এই আবাসনে আসেন। তাঁরা সকলেই ভারত ভ্রমণে এসেছিলেন। শনিবারই তাঁদের মুম্বই যাওয়ার কথা ছিল। কিন্তু শনিবার দুপুর ১২টা নাগাদ আবাসন থেকেই হেলেনকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করেন তাঁর সঙ্গীরা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় লেক থানার পুলিস। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিত্সকরা তাঁকে মৃত ঘোষণা করেন।


আরও পড়ুন: ফের বিস্ফোরক রাহুল, এবার রাজনীতির ঝান্ডা ধরার ‘নিদান’ দিলেন নোবেলজয়ী অভিজিত্কে


কীভাবে মৃত্যু হল বছর ৪০-এর হেলেনের? এই প্রশ্নেরই উত্তর পেতে এখন কোমর বেঁধে নেমেছেন তদন্তকারীরা। লেক থানা ও লালবাজার থানার পুলিসের সায়েন্টিফিক উইঙ ঘটনার তদন্তে নেমেছে। ঘটনাস্থলের চিরুনি তল্লাশি করছে পুলিস। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে হেলেনের সঙ্গীদেরও। আর সেই জিজ্ঞাসাবাদের জন্যই আপাতত শহর ছাড়তে বারণ করা হয়েছে হেলেনের সঙ্গীদের। হেলেনের কোনও শারীরিক সমস্যা ছিল কি না সেই বিষয়েও তথ্য সংগ্রহ করার চেষ্টা করছেন তদন্তকারীরা। পুলিস সূত্রে খবর, ময়নাতদন্তের পরেও দেহ সংরক্ষণ করা হবে।