প্রবীর চক্রবর্তী: কলকাতা পুলিস ও স্বাস্থ্যভবনে বড়সড় রদবদল ঘটেছে। জুনিয়র ডাক্তারদের বাকি যে দাবিগুলি ছিল, তার অধিকাংশই এবার মেনে নিল রাজ্য সরকার। স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিও কি সরানো হচ্ছে? তা অবশ্য স্পষ্ট নয় এখনও। সূত্রের খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Sandip Ghosh | R G Kar Incident: পদ গিয়েছিল আগেই, এবার ডাক্তারিও উঠল লাটে! বাতিল রেজিস্ট্রেশন...


 আরজি কর কাণ্ডে প্রতিবাদে এখনও কর্মবিরতিতে জুনিয়র ডাক্তাররা। সোমবার আন্দোলনকারীদের সঙ্গে একপ্রস্ত বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই বৈঠকের পর জুনিয়র ডাক্তারদের দাবি মেনে কলকাতার পুলিস কমিশনার বিনীত গোয়েল, স্বাস্থ্য অধিকর্তা, এমনকী স্বাস্থ্যশিক্ষা অধিকর্তাকেও সরিয়ে দেওয়ার কথা ঘোষণা করেন তিনি।


স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকেও সরানোর দাবি তুলেছেন জুনিয়র ডাক্তাররা। বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, আমরা ওদের বোঝালাম, একসঙ্গে যদি পুরো ঘরটা খালি করে দেওয়া হয়, তাহলে প্রশাসন চলবে কী করে'।


এদিকে রাজ্য সরকার দাবি মেনে নিলেও কর্মবিরতি প্রত্যাহারে রাজি নন জুনিয়র ডাক্তাররা। আজ, বুধবার জুনিয়র ডাক্তাররা জানিয়ে দেন,  যতদিন না তাদের সব দাবি মেনে নেওয়া হবে ততদিন আন্দোলন চলবে। বৈঠকে বসার ইচ্ছা প্রকাশ করে মেইল-ও করেন মুখ্যসচিবকে।


নবান্নে সভা ঘরে প্রায় আড়াই ঘণ্টা ধরে সেই বৈঠক হয়। সূত্রের খবর, বৈঠকে রাজ্য়ের সমস্ত মেডিক্যাল কলেজে চিকিত্‍সকদের রেস্টরুম ও নিরাপত্তার দাবিতে সরব হন চিকিত্‍সকরা। অধিকাংশ দাবি মেনে নিলেও, সময় চেয়েছে সরকার। মহিলা চিকিত্‍সকদের নিরাপত্তা সুনিশ্চিত করার আশ্বাস দিয়েছে রাজ্য পুলিস ডিজি। পাল্টা সার্কুলার জারির দাবি করেছেন জুনিয়র চিকিত্‍সক।


আরও পড়ুন:  R G Kar Case | Abhijit Mandal: নিচু মহলে ক্ষোভ, তবুও 'সাসপেন্ড' আরজি কর খুন-ধর্ষণে ধৃত ওসি! কারণ...



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)