জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: এবার বিকল্প পথে আন্দোলন? কলকাতায় ফের মিছিল জুনিয়র ডাক্তারদের। আজ, শুক্রবারই মিছিল হবে এসএসকেএম থেকে ধর্মতলা পর্যন্ত। সেই মিছিলের পরেই কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণার সম্ভাবনা। আংশিক নয়, পুজোর মুখে সম্পূর্ণভাবে কাজে যোগ দেবেন জুনিয়র চিকিত্‍সকরা। সূত্রে খবর তেমনই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Pankaj Dutta: সোনাগাছি মন্তব্যের জের, বেজায় ক্ষুব্ধ হাইকোর্ট! গ্রেফতারির পথে প্রাক্তন আইজি?


আরজি কাণ্ডের প্রতিবাদে আন্দোলন চলছে এখনও। মাঝে অবশ্য কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছিলেন জুনিয়র ডাক্তাররা। কিন্তু সাগর দত্ত মেডিক্যাল কলেজে ডাক্তার ও নার্সদের উপর হামলার প্রতিবাদে ফের কর্মবিরতি শুরু করেছেন তাঁরা। ফলে স্বাস্থ্যক্ষেত্রে ফের নতুন অচলাবস্থা তৈরি হয়েছে। রোগীদের ভোগান্তি অব্যাহত। সামনেই আবার পুজো। জট কাটবে কোন পথে? গতকাল বৃহস্পতিবার জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকে বসেছিলেন সিনিয়র ডাক্তাররা।


সূত্রের খবর,  'আন্দোলন চলুক, কর্মবিরতি থেকে সরে আসুক', বৈঠকে এমনই প্রস্তাব দিয়েছেন সিনিয়র ডাক্তারদের একাংশ। যদিও শেষপর্যন্ত কর্মবিরতি প্রত্যাহার নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি।



আরও পড়ুন:  Durga Puja Special: এবার পুজোয় জ্যান্ত দুর্গা! জীবন্ত উমাকে নিয়ে কোথায় এই অভূতপূর্ব আধ্যাত্মিক প্রদর্শনী?


এদিকে আরজি করের ঘটনার পর প্রায় দেড় মাস কর্মবিরতি পালন করেছিলেন জুনিয়র ডাক্তাররা। সেই কর্মবিরতি নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছে এক স্বেচ্ছাসেবী সংগঠন। তাঁদের আর্জি, এই কর্মবিরতিকে 'বেআইনি' অ্যাখ্যা দিয়ে অবিলম্বে জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ানোর জন্য রাজ্য় সরকারকে নির্দেশ দিক আদালত।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)