Durga Puja Special: এবার পুজোয় জ্যান্ত দুর্গা! জীবন্ত উমাকে নিয়ে কোথায় এই অভূতপূর্ব আধ্যাত্মিক প্রদর্শনী?

Durga Puja Jalpaiguri: মাটির দুর্গা নয়, জীবন্ত দুর্গা! মৃন্ময়ী নয়, চিন্ময়ী! জলপাইগুড়িতে এবার আলাদা চমক। অভূতপূর্ব এই প্রদর্শনী দেখার অপেক্ষায় জলপাইগুড়িবাসী। সকলেই আশা করছেন, এই অনন্য উদ্যোগ সকলেরই ভালো লাগবে।

| Oct 04, 2024, 14:10 PM IST

প্রদ্যুত দাস: মাটির দুর্গা নয়, জলপাইগুড়িতে এবার বাজিমাত করবে জীবন্ত দুর্গা! উমার আগমন-উৎসব ক্রমশ ঘনিয়ে আসছে। শেষ মুহূর্তের প্রস্তুতি এক্কেবারে তুঙ্গে। বিগ বাজেটের বড় বড় ঝাঁ চকচকে দুর্গার পাশাপাশি প্রস্তুত জলপাইগুড়ির এই জীবন্ত দুর্গা। এবছর জলপাইগুড়িবাসীর জন্য এটা যে বিশেষ চমক, তা বলার অপেক্ষা রাখে না! অভূতপূর্ব এই প্রদর্শনী দেখার অপেক্ষায় জলপাইগুড়িবাসী। সদস্যরা আশা করছেন, এই অনন্য উদ্যোগ সকলেরই ভালো লাগবে।

1/6

উন্মাদনা

বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজোর আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন বাকি। বাঙালির মনে এখন প্যান্ডেল হপিংয়ের উন্মাদনা। এবার জলপাইগুড়ি শহরে সেই উন্মাদনা আরও বেড়েছে। 

2/6

চিন্ময়ী দুর্গা

উন্মাদনার কারণ, এই শহরে এবার দেখা মিলবে জীবন্ত দুর্গার! জলপাইগুড়ির প্রজাপিতা ব্রহ্মকুমারী সেন্টারের উদ্যোগে শিল্পসমিতি পাড়ায় মৃন্ময়ী দুর্গার বদলে চিন্ময়ী দুর্গার আরাধনা হবে। 

3/6

বিকেল ৭ টা থেকে রাত ১১টা

সপ্তমী থেকে নবমী-- এই তিন দিন বিকেল ৭ টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে অভূতপূর্ব এই প্রদর্শনী। 

4/6

জীবন্ত দুর্গা

প্রতি বছরই ক্লাবগুলো পুজোয় কিছু নতুনত্ব করার উদ্যোগ নেয়। সেই আবহেই এবছরও জীবন্ত দুর্গার আয়োজন করে বিশেষ চমক আনতে চলছে জলপাইগুড়ি প্রজাপিতা ব্রহ্মা কুমারী ঈশ্বরীয় রাজযোগ মেডিটেশন সেন্টার।

5/6

আধ্যাত্মিক প্রদর্শনী

এবার এখানে মাটির তৈরি দেবীপ্রতিমা নয়, এক্কেবারে জীবন্ত দুর্গা। জীবন্ত দুর্গার পাশাপাশি থাকছে গণেশ, কার্তিক, লক্ষ্মী, সরস্বতী, এবং দুর্গার সঙ্গে যথারীতি অসুরও। লাইট অ্যান্ড সাউন্ডের মধ্য দিয়ে সপ্তমী অষ্টমী নবমী-- এই তিন দিন চলবে আধ্যাত্মিক প্রদর্শনী।

6/6

অনন্য উদ্যোগ

অভূতপূর্ব এই প্রদর্শনী দেখার অপেক্ষায় জলপাইগুড়িবাসী। সদস্যরা আশা করছেন, এই অনন্য উদ্যোগ সকলেরই ভালো লাগবে।