অর্ণবাংশু নিয়োগী: বেআইনি নির্মাণে কড়া হাইকোর্ট। 'বেআইনি নির্মাণকারীকে কোথাও না মিললে, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মিলবে', বিস্ফোরক মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Mamata Banerjee | Mahua Moutra: লোকসভায় প্রার্থী মহুয়াই? ইন্ডোরে বড় কথা মমতার


ঘটনাটি ঠিক কী? হাওড়া লিলুয়ার একটি বেআইনি নির্মাণ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিল হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চ। এরপর মামলা গড়ায় ডিভিশন বেঞ্চে। সিঙ্গল বেঞ্চ যে রায় দিয়েছিল, সেই রায়ই বহাল রাখে বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি রাই চট্টোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চও।


এদিকে হাইকোর্টের নির্দেশে ওই নির্মাণ ভাঙতে গেলে, বাধার মুখে পড়েন বালি পুরসভার কর্মীরা। কবে? গত ৪ সেপ্টেম্বর। পুরসভার তরফে জানানো হয়, পুলিসের সাহায্য ছাড়া ওই নির্মাণ ভাঙা সম্ভব নয়। এদিন মামলাটির শুনানি হয় হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এজলাসে।


শুনানিতে বিচারপতি বলেন, 'কোনও বেআইনি নির্মাণ রাখা যাবে না। যদি আমার বাড়িও বেআইনি হয়, ভেঙে দিতে হবে। বেআইনি নির্মাণকারী কোথাও না মিললে নেতাজি ইন্ডোরে মিলবে'।  পুলিসের উপস্থিতিতেই ৬ দিনের মধ্যে ওই নির্মাণ ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন তিনি। আগামিকাল, শুক্রবার সকাল ১১টা থেকে শুরু করতে হবে ভাঙার কাজ।



আজ, বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সভা ছিল। দলের আইটি সেলের ইনচার্জ দেবাংশু ভট্টাচার্যের প্রশ্ন, 'কোনও বেআইনি নির্মাণ রাখা যাবে না, এটা তো খুব সাধু একটা বক্তব্য। এটা নিয়ে তো কোনও সংশয় নেই। কিন্তু নেতাজি ইন্ডোরে মিলবে বলে উনি কী বলতে চাইলেন'? 


দেবাংশু আরও বক্তব্য, 'আমি বলতে বাধ্য হচ্ছি, তিনি যদি সত্যি একথা বলে থাকেন যে, নেতাজি ইন্ডোরে পাওয়া যাবে এবং নেতাজি ইন্ডোরে আজকে আমাদের দলীয় কর্মসূচি ছিল। আমিও সেই দলের তরফ থেকে বলতে পারি, তিনি একজন দালাল। বিচারপতির আসনে বসে বিচারপতির আসনকে কলঙ্কিত করছেন। বিচারপতির আসনে বসে যে গুরুর কাছে আইন শিখেছেন, সেই গুরু রাজনৈতিক আদর্শে চলে, বিচারপতির আসনকে কালিমালিপ্ত করছেন। উচ্চ আদালতের কাছে আবেদন থাকবে, দয়া করে বিচারপতি আসনকে কলঙ্কিত হতে দেবেন না। এই দালালরা যে যে জায়গায় বসে আছে, প্রত্যেককে সেই জায়গা থেকে সরান'।


আরও পড়ুন:  Mamata Banerjee: অনেক সহ্য করেছি, এবার ৮ জনকে জেলে ভরব: মমতা


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)