নিজস্ব প্রতিবেদন: কালো কয়লা থেকে হিরে বেছে নিচ্ছে বিজেপি। দলবদল প্রসঙ্গে এমনটাই দাবি করলেন কৈলাস বিজয়বর্গীয়। একইসঙ্গে এদিন মমতার বিরুদ্ধে হিংসার রাজনীতি করার অভিযোগও করেন রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক।     


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রাজ্যে লোকসভা ভোটের দুবছর আগে মুকুলকে তৃণমূল থেকে ভাঙিয়ে এনে চমক দিয়েছিলেন কৈলাস বিজয়বর্গীয়। তখনই মুকুলের সঙ্গে সারদা-নারদা যোগের অভিযোগ নিয়ে হয়েছিল বিস্তর জলঘোলা। এরপর ভোটের ঠিক আগে সৌমিত্র খাঁ, অর্জুন সিং ও সৌমিত্র খাঁ যোগ দেন গেরুয়া শিবিরে। ভোটের পর তো গেরুয়া শিবিরে দলবদলের হুড়োহুড়ি শুরু হয়ে গিয়েছে। সাত দফায় তৃণমূল ভাঙার কথা ঘোষণা করেছেন কৈলাস বিজয়বর্গীয়। এমন দলবদল নিয়ে প্রশ্ন উঠেছে বিজেপির অন্দরে। অনেকেই বলছেন, সেই তো তৃণমূলের নেতারাও থেকে যাচ্ছেন। ২০২১ সালে পরিবর্তনের পরিবর্তন হলে আদতে কি বদল হবে? সেই তো একই মুখ। বুধবার এই প্রসঙ্গে কৈলাস বিজয়বর্গীয় বলেন,''কয়লা থেকে হিরে বেছে নিচ্ছি''।                          



মমতা বন্দ্যোপাধ্যায় সাংবিধানিক প্রতিষ্ঠানকে সম্মান দেন না বলেও অভিযোগ করেছেন কৈলাস। তাঁর কথায়, ''সুপ্রিম কোর্ট, হাইকোর্ট, নির্বাচন কমিশন, নীতি আয়োগকে মানেন না মুখ্যমন্ত্রী। তাঁর অহংকারের জন্য ক্ষতি হচ্ছে রাজ্যের। মুখ্যমন্ত্রী দেশের চিন্তা করেন না। নিজের চেয়ার নিয়ে মগ্ন''। আরও একবার মমতার বিরুদ্ধে তোষণের রাজনীতির অভিযোগ করেছেন কৈলাস বিজয়বর্গীয়। তাঁর কথায়,''ভোটের স্বার্থে বেআইনি অনুপ্রবেশে মদত দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনুপ্রবেশকারীদের হাত ধরে রাজ্যে আসছে জাল টাকা''।      


কৈলাসের হুঁশিয়ারি, বিজেপি শালীনতা দেখাচ্ছে। তার মানে বিজেপি দুর্বল নয়। আমরা হিংসার জবাব হিংসা দিয়ে দিতে পারি। কিন্তু বিজেপি দেশের দায়িত্বশীল রাজনৈতিক দল। আমরা যদি হিংসার জবাব হিংসায় দিই, তাহলে জনতার নজরে নীচে নেমে যাব। কৈলাসের অভিযোগ, দার্জিলিং পুরসভায় মুখ্যমন্ত্রী অগণতান্ত্রিকভাবে প্রশাসক বসাচ্ছেন। তুঘলকি রাজত্ব চলছে।


আরও পড়ুন- ঊষসী হেনস্থায় ধৃতদের পুলিস হেফাজতের নির্দেশ আদালতের