অর্ণবাংশু নিয়োগী: জমির মিউটেশনের নামে ২ কোটি ১৯ লাখ টাকা চাওয়ার অভিযোগ। এই অভিযোগ উঠেছে খড়দহ পুরসভার চেয়ারম্যানের বিরুদ্ধে। মিউটেশনের নামে এত টাকা চেয়েছেন দেখে বিস্ময় প্রকাশ করল কলকাতা হাই কোর্ট। মিউটেশন হিসাবে কেন এত টাকা নেওয়া হবে উত্তর ২৪ পরগনার জেলাশাসককে অনুসন্ধান করার নির্দেশ আদালতের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Kolkata: কুয়াশাই অপরাধী, ২৮ ঘণ্টা দেরিতে শিয়ালদহে ঢুকল রাজধানী!


বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থার পর্যবেক্ষণ, মিউটেশনের নামে যে পরিমাণ টাকা চাওয়া হয়েছে তা দেখে আদালত অবাক এবং স্তম্ভিত। তাঁর নির্দেশ, ওই বিষয়ে অনুসন্ধান করে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে জেলাশাসককে। রাজ্যের ভিজিল্যান্স দফতরকেও বিষয়টি খতিয়ে দেখে উপযুক্ত পদক্ষেপ করার নির্দেশ দেয় আদালত।


খড়দহ পুরসভা এলাকায় ব্যবসার কাজে দুইটি জমি কেনে একটি সংস্থা। গত বছর ৭ নভেম্বর ওই পুরসভার চেয়ারম্যান ওই জমির জন্য প্রায় ২ কোটি ১৯ লাখ টাকা চেয়ে নোটিস দেয়।


আরও পড়ুন: Firhad Hakim: 'বাঁচার অধিকার কেড়ে নেওয়াটা রাম রাজ্য হতে পারে না', রাজ্যপালকে কটাক্ষ ফিরহাদের


চেয়ারম্যানের ওই নোটিসকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হয় সংস্থাটি। বৃহস্পতিবার বিচারপতি মান্থা ওই নোটিস খারিজ করে দেন। বিচারপতির নির্দেশ, ওই সংস্থা পুরসভাকে উপযুক্ত মিউটেশনই দেবে। তাদের অতিরিক্ত কোনও টাকা দিতে হবে না। সাত দিনের মধ্যে মিউটেশন দিতে হবে ওই সংস্থাকে।


আদালত জানায়, আগামিদিনে পুরসভার চেয়ারম্যান মিউটেশনের ওই টাকার জন্য কোনও যুক্তি দেখালে আইন অনুযায়ী তা চ্যালেঞ্জ করতে পারবেন মামলাকারী।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)