Kolkata: কুয়াশাই অপরাধী, ২৮ ঘণ্টা দেরিতে শিয়ালদহে ঢুকল রাজধানী!

New Delhi Sealdah Rajdhani Express Delayed: শীতের জন্য কুয়াশা, আর কুয়াশার জন্য ট্রেন লেট। এ অবশ্য রোজকার ঘটনা। তবে এক-দুঘণ্টা নয়, একেবারে ২৮ ঘণ্টা দেরিতে চলেছে রাজধানীর মতো প্রিমিয়াম ট্রেনও। আজ, শুক্রবার শিয়ালদহে ২৮ ঘণ্টা পরে ঢুকল দিল্লি-শিয়ালদা রাজধানী।

Updated By: Jan 26, 2024, 04:25 PM IST
Kolkata: কুয়াশাই অপরাধী, ২৮ ঘণ্টা দেরিতে শিয়ালদহে ঢুকল রাজধানী!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শীতের জন্য কুয়াশা, আর কুয়াশার জন্য ট্রেন লেট। এ অবশ্য রোজকার ঘটনা। তবে এক-দুঘণ্টা নয়, একেবারে ২৮ ঘণ্টা দেরিতে চলেছে রাজধানীর মতো প্রিমিয়াম ট্রেনও। আজ, শুক্রবার শিয়ালদহে ২৮ ঘণ্টা পরে ঢুকল দিল্লি-শিয়ালদা রাজধানী। আজ, দুপুর ২টো ২০-তে শিয়ালদহো ঢোকে এই রাজধানী এক্সপ্রেস। দিল্লি থেকে কুয়াশার কারণে ট্রেনটি প্রথমে দেরিতে ছাড়ে। পরবর্তী সময়ে রাস্তাতেও তা দেরি করে। আর সব মিলিয়ে ২৮ ঘন্টা বিলম্ব করে ট্রেনটি।

আরও পড়ুন: India Republic Day 2024: কুয়াশামোড়া সকাল থেকেই জেলা জুড়ে চলছে প্রজাতন্ত্র উদযাপন...

আগামী কয়েকদিন কি এভাবেই চলবে বঙ্গে? ট্রেনও কি লেট করবে? জানা গিয়েছে, দক্ষিণবঙ্গে আগামী পাঁচদিন সমস্ত জেলাগুলিতে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। উত্তরবঙ্গেও দার্জিলিং বাদে সব জেলাগুলিতে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। কলকাতায় রাতের তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। জাঁকিয়ে শীত না হলেও শীতের আমেজ থাকবে। আগামী সোমবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে।

আবহাওয়া আধিকারিক অভিরূপ শিকদার জানান, দক্ষিণবঙ্গে আগামী পাঁচদিন সমস্ত জেলাগুলিতে প্রধানত শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রির কাছাকাছি, সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৩ ডিগ্রির কাছাকাছি। 

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কলকাতার তুলনায় ২ থেকে ৩ ডিগ্রি কম তাপমাত্রা থাকবে। উত্তরবঙ্গে দার্জিলিং বাদে সব জেলাগুলিতে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। দার্জিলিংয়ে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে, সেই সঙ্গে তুষারপাতের সম্ভাবনাও থাকছে। 

দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতে আগামী দু'দিন হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশার সম্ভাবনা থাকছে। উত্তরবঙ্গের দার্জিলিং জলপাইগুড়ি কোচবিহার মালদা উত্তর দক্ষিণ দিনাজপুরে ঘন কুয়াশার সম্ভাবনা থাকছে প্রথম দুদিন। বাকি তিন দিন কুয়াশার সতর্কবার্তা নেই। ঘন কুয়াশার ক্ষেত্রে দৃশ্যমানতা থাকবে ৫০০ মিটারের নীচে।

সকালের আবহাওয়া পূর্বাভাসে সিস্টেমের কথা বলা হয়েছিল। রাজস্থান ও কর্নাটকে দুটি ঘূর্ণাবর্ত রয়েছে। একটি অক্ষরেখা কর্ণাটক থেকে উড়িষ্যা পর্যন্ত যা তেলঙ্গানার উপর দিয়ে গিয়েছে। উত্তর-পশ্চিম ভারতে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকেছে। আরও এক পশ্চিমি ঝঞ্ঝা ঢুকবে আগামীকাল শনিবার।

সকালের আবহাওয়া পূর্বাভাসেই বলা হয়েছিল, জানুয়ারি মাসের শেষে ফের বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে। যদিও আগামী তিন-চার দিন মনোরম পরিবেশ থাকবে বাংলায়। সকালের দিকে হালকা কুয়াশা, পরে পরিষ্কার আকাশ। উত্তরবঙ্গেও থাকবে ঘন কুয়াশার দাপট। ২/৩ জেলায় 'কোল্ড ডে'-পরিস্থিতি।

আরও পড়ুন: Padma Awardee Dukhu Majhi: ৭০ বছর ধরে ৫০০০ চারাগাছ রোপণ! দুখী দুখুর বনসৃজন এনে দিল পদ্মসম্মান...

কলকাতায় রাতের তাপমাত্রা ১৩ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। জাঁকিয়ে শীত না হলেও শীতের আমেজ থাকবে ভালোই। আগামী সোমবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে। সকালে কুয়াশা, বেলায় পরিষ্কার আকাশ। হালকা থেকে মাঝারি কুয়াশা কলকাতা-সহ সব জেলাতেই। কলকাতা নিয়ে তেমন আশার কথা ছিল ওই পূর্বাভাসে। বলা হয়েছিল, মঙ্গলবার থেকে হাওয়াবদল ঘটবে কলকাতায়। তাপমাত্রা বাড়তে শুরু করবে। বৃহস্পতি ও শুক্রবার ফের আকাশ মেঘলা থাকার সম্ভাবনা। হতে পারে সামান্য বৃষ্টিও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.