নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই বউবাজারের ক্ষতিগ্রস্ত বাড়ি ভাঙার কাজ শুরু করেছে কেএমআরসিএল। সূত্রের খবর, এলাকার যেসব বাড়িতে ক্ষয়ক্ষতির পরিমাণ কম, সেই বাড়িগুলি দ্রুত সারিয়ে ফিরিয়ে আনা হবে বাড়ির বাসিন্দাদের। এই কাজ করবে বিল্ডিং এক্সপার্ট কমিটি। মঙ্গলবার সকালে এলাকার মোট ১১টি বাড়ি ঘুরে দেখেন তাঁরা। তৈরি করা হয়েছে তালিকাও।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


জানানো হয়েছে, কাজ শুরু করার আগে চূড়ান্ত রিপোর্ট তৈরি করতে সময় লাগবে ৭দিন। এ ক্ষেত্রে কেএমআরসিএলের তালিকায় ক্ষতিগ্রস্ত বাড়ির সংখ্যা ৭৪টি, অন্যদিকে কেএমসির তালিকায় রয়েছে ৭৮টি বাড়ি। ক্ষতির পরিমাণ অনুযায়ী বাড়িগুলিতে ভাগ করে তারপর শুরু হবে মেরামতির কাজ। কেএমআরসিএল সূত্রে খবর, প্রাথমিক পরীক্ষায় দেখা গিয়েছে বিবি গাঙ্গুলি স্ট্রিটের বাড়িগুলিতে ক্ষয়ক্ষতির পরিমাণ কম হওয়া সেগুলিকে রাখা হবে ফার্স্ট ফেজে।


আরও পড়ুন: বিবাদী বাগ বিস্ফোরণের জের, এলাকার বাড়িগুলির স্বাস্থ্য পরীক্ষা করবে KMRCL


প্রথমে মেরামতি করা হবে সেই বাড়িগুলিই। গতকাল অর্থাৎ সোমবার থেকেই শুরু হয়েছে দুর্গা পিতুরি লেনের সর্বাধির ক্ষতিগ্রস্ত বাড়ি ভাঙার কাজ। জানানো হয়েছিল প্রথম দফায় এই এলাকার সবচেয়ে ক্ষতিগ্রস্থ ৫টি বাড়ি ভেঙে ফেলা হবে। সেই মতোই এগোচ্ছে কাজ। কালই এসেছে ম্যান পাওয়ার মেশিন। উল্লেখ্য, দুর্গা পিতুরি লেনের মতো ক্ষতিগ্রস্ত স্যাকরা পাড়া লেন। তালিকায় রয়েছে হিদারাম ব্যানার্জি লেনের নামও। সবমিলিয়ে আতঙ্ক কাটেনি বউবাজারের বাসিন্দাদের। মাথার ছাদ হারিয়ে হোটেলেই দিন কাটাচ্ছেন বউবাজারের ক্ষতিগ্রস্থ পরিবারগুলি।