বিবাদী বাগ বিস্ফোরণের জের, এলাকার বাড়িগুলির স্বাস্থ্য পরীক্ষা করবে KMRCL

বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে, এলাকার পুরনো বাড়িগুলির স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বিল্ডিংয়ের ছবি তোলা হবে। বাড়ি বা বিল্ডিংয়ের মালিকানা কার, সেটা জেনে নিয়ে সমস্ত তথ্য সংগ্রহ করে ডেটাবেস তৈরি করা হবে। 

Updated By: Sep 9, 2019, 06:09 PM IST
বিবাদী বাগ বিস্ফোরণের জের, এলাকার বাড়িগুলির স্বাস্থ্য পরীক্ষা করবে KMRCL

নিজস্ব প্রতিবেদন: বি বাদী বাগ এলাকার বাড়ির স্বাস্থ্য পরীক্ষা করা হবে। সোমবার একটি বিজ্ঞপ্তি দিয়ে এমনটাই জানিয়েছে কেএমআরসিএল। বিজ্ঞপ্তি মারফত জানানো হয়েছে, এলাকার পুরনো বাড়িগুলির স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি বিল্ডিংয়ের ছবি তোলা হবে। বাড়ি বা বিল্ডিংয়ের মালিকানা কার, সেটা জেনে নিয়ে সমস্ত তথ্য সংগ্রহ করে ডেটাবেস তৈরি করা হবে। 

এ যেন গোদের ওপর বিষ ফোঁড়া। দীর্ঘদিন ধরেই বউবাজার আতঙ্কে জেরবার এলাকাবাসী। ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের কাজের জেরেই কার্যত ধ্বংসাবশেষে পরিণত হয়েছে এলাকা। পাশাপাশি রবিবার রাতে স্টিফেন হাউজের সামনে মাটির নিচের বিস্ফোরণে আতঙ্ক ফের তীব্রতর হয়েছে ওই এলাকায়। এমনকী এদিনের বিস্ফোরণটি ঘটেছে নির্মীয়মান মেট্রো প্রকল্পের পাশেই। 

বউবাজারের ঘটনা থেকে শিক্ষা নিয়েই এবার নড়েচড়ে বসেছে মেট্রো কর্তৃপক্ষ। একদিকে মেট্রো প্রকল্পের কাজ অন্যদিকে বিস্ফোরণ, সবমিলিয়ে এলাকায় যে কোনও বিপর্যয় মোকাবিলায় আগাম সতর্কতা অবলম্বনে এই সিদ্ধান্ত নিয়েছে কেএমআরসিএল। অনেকেই মনে করছেন বউবাজারের ঘটনা থেকে আগাম শিক্ষা নিয়েই আগেভাগে সতর্ক হতে চাইছেন কর্তৃপক্ষ। সূত্রের খবর, কিছুদিনের মধ্যেই বাড়ির স্বাস্থ্য পরীক্ষার কাজ শুরু হবে।

আরও পড়ুন: ভর সন্ধ্যায় বিবাদী বাগে বিস্ফোরণ, কেঁপে উঠল মাটি

রবিবার ভর সন্ধ্যায় কলকাতার বিবাদী বাগ চত্বরে স্টিফেন হাউজের সামনে বিস্ফোরণের পর আতঙ্ক ছড়ায় এলাকায়। খবর পেয়ে স্নিফার ডগ নিয়ে ঘটনাস্থলে পৌঁছয় কলকাতা পুলিস, দমকল। যদিও হতাহতের খবর নেই। প্রাথমিক ভাবে জানা গিয়েছে সিইএসসির বৈদ্যুতিক তারে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে মাটি। বসে যায় রাস্তার একটি অংশ।

Tags:
.