সৌমেন ভট্টাচার্য: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ডানা। ২৪ এবং ২৫ তারিখ পশ্চিমবঙ্গের বেশিরভাগ জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । পূর্ব মেদিনীপুর জেলায় সব থেকে বেশি তীব্র ঝড় হওয়ার সম্ভাবনা। ১০০ থেকে ১২০ কিমি বেগে ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে সাগরদ্বীপ এলাকায়। এরই কারণে বাতিল হয়েছে একাধিক ট্রেন। এবার বাতিল হল একাধিক বিমান। বন্ধ থাকবে বিমানবন্দরও। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- FACT CHECK: খিটখিটেমির শাস্তি! আচমকাই জয়ার সুস্থ মায়ের 'প্রয়াণ' ঘোষণা?


ঘূর্ণিঝড় ডানার প্রভাব এবার কলকাতা বিমানবন্দরে। ঘূর্ণিঝড়ের ফলে বৃহস্পতিবার ২৪ তারিখ সন্ধ্যে ৬টা থেকে ২৫ তারিখ শুক্রবার সকাল ৯টা পর্যন্ত বিমান ওঠানামা বন্ধ থাকবে নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে । ঘূর্ণিঝড়ের কারণেই আগাম সতর্কতা হিসেবে এই সিদ্ধান্ত নিল কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ।


আরও পড়ুন- Cyclone Dana Alert: দিঘায় সাবধান! অ্যাডভেঞ্চারের খোঁজে জলে নামলেই পুলিসের জালে...


ঝড়ের গতিপ্রকৃতি অনুযায়ী বিমান পরিষেবা বাতিল করা ছাড়া আর অন্য কোনও উপায় নেই বলেই দাবি বিমানবন্দর কর্তৃপক্ষের। এছাড়াও সিদ্ধান্ত হয়েছে ঝড় যদি তীব্র আকার নেয় তখন রানওয়ে থেকে বিমানগুলিকে হ্যাঙ্গারে নিয়ে আসা হবে সুরক্ষাজোনে। আর ঝড় চলাকালীন রানওয়েতে যাতে কোনও কর্মচারী না থাকে তার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। ভারী বৃষ্টির হলে বিমানবন্দরে জল জমে যাবে। তাই অতিরিক্ত পাম্প কাজ করানোর নির্দেশ জারি হয়েছে। সিআইএসএফ ও নিরাপত্তারক্ষীর সংখ্যাও বাড়ানো হয়েছে। এছাড়া কলকাতা পুরসভার কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। বুধবার থেকে আগামী শনিবার পর্যন্ত এই নির্দেশিকা জারি থাকবে। আর ২৪ ঘণ্টা খোলা থাকবে কন্ট্রোল রুম। 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)