জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করে তরুণী চিকিত্সকের মৃত্যুকে ঘিরে প্রতিবাদের আবহেই এবার হয়ে গেল দুর্গাপুজো। পুজোতেও এনিয়ে প্রতিবাদ হয়েছে। তার মধ্যেই উত্সবে মেতেছেন মানুষজন। পুজো উপলক্ষ্যে বিশেষ ট্রেনে চালিয়েছিল কলকাতা মেট্রো। পুজোর কদিন বিপুল সংখ্যক যাত্রী পরিবহন করেছে মেট্রো রেল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-প্রবল ঝড়ৃবৃষ্টিতে তোলপাড় হবে ৪ জেলা, আগামিকাল স্কুল-কলেজে ছুটি, ওয়ার্ক ফ্রম হোম ঘোষণা রাজ্য সরকারের


কলকাতা মেট্রোর একটি হিসেব অনুযায়ী চতুর্থী থেকে বিজয়া দশমী পর্যন্ত মেট্রো রেলে যাতায়াত করেছেন ৫০.৫ লাখ যাত্রী। গত বছরের তুলনায় এবার যাত্রী পরিবহনের হার ১.৭৭ শতাংশ বেশি।  ওইসব যাত্রীদের মধ্যে ব্লু লাইনে যাতায়াত করেছেন ৪৪.১৯ লাখ যাত্রী, গ্রিন লাইন-১ যাতায়াত করেছেন ২.৫৩ লাখ যাত্রী, গ্রিন লাইন-২ বহন করেছে ৩.৭৯ লাখ যাত্রী।


অতিদ্রুত ভিড় এড়িয়ে কলকাতার এপ্রান্ত থেকে ওপ্রান্তে যাওয়ার একমাত্র মাধ্যম হল মেট্রো রেল। তাই মেট্রোতেই ভরসা করেছেন পুজো দেখতে বের হওয়া মানুষজন। ব্লু লাইনে অর্থাত্ পুরনো মেট্রো লাইনের দমদম স্টেশনে চতুর্থ থেকে দশমী পর্যন্ত যাত্রীসংখ্য়া রেকর্ড করা হয়েছে ৪.৪৩ লাখ, কালীঘাটে ৩.৬১ লাখ ও শোভাবাজারে ৩.১১ লাখ।


গ্রিন লাইনে-১ এ চতুর্থী থেকে দশমী পর্যন্ত শিয়ালদহে রেকর্ড যাত্রী ওঠানামা করেছেন ১ লাখ, সল্টলেক সেক্টর ফাইভে রেকর্ড করা হয়েছে ৪৭,৮৯৪ ও ফুলবাগানে ২৬,২৮৫ জন।


গ্রিন লাইন ২-এ চতুর্থী থেকে দশমী পর্যন্ত হাওড়ায় রেকর্ড করা হয়েছে ১.৯৮ লাখ যাত্রী, হাওড়া ময়দানে ১.২৩ লাখ ও মহাকরণে ৩৩,৬৫৩ যাত্রী সংখ্যা।


উল্লেখ্য,সপ্তমী থেকে দশমী পর্যন্ত ব্লু লাইনে সারারাত ট্রেন চলাচল করেছিল। ওই সময়ে গ্রিন লাইন-১ এ ট্রেন চলেছিল মধ্যরাত পর্যন্ত।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)