নিজস্ব প্রতিবেদন:  করোনার ওষুধ না বেড়নো পর্যন্ত হাইড্রোক্সিক্লোরকুইন খেতে হবে! এই বলে নাকি ওষুধ খাওয়াচ্ছে পুরসভা। আর সেই ওষুধ খেয়ে পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে অনেকের, আর যাঁরা খাচ্ছেন না, তাঁদের নাকি আবার নামও লিখে নিয়ে যাওয়া হচ্ছে। অভিযোগ উঠছে কলকাতা পুরসভার বিরুদ্ধে।
চেতলার কয়েকজন বাসিন্দা প্রথম অভিযোগটি করেন। তাঁদের দাবি, কলকাতা পুরসভা সাফাইকর্মী-সহ তাঁদের বেশ কয়েকজন কর্মীকে এই ওষুধ খাইয়েছে। বেশ কিছু এলাকায় হাইড্রক্সিক্লোরকুইন বিলি করা হচ্ছে।  চেতলার বাসিন্দাদের অভিযোগ, আশা কর্মীরা আসছেন। যাঁদের এই ওষুধ  সমন্ধে কোন প্রাথমিক জ্ঞানটুকু নেই, তাঁরাই বিলি করছেন এই ওষুধ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 চেতলার এক বাসিন্দা অভিজিৎ চক্রবর্তীর কথায়, বিমামূল্যে ওই ওষুধ পেয়ে অনেকেই সেগুলি খেয়ে নিয়েছেন। শুরু হয়েছে পার্শপ্রতিক্রিয়া। আরেক বাসিন্দার অভিযোগ ওষুধ না খেতে চাইলে নাম লিখে নিয়ে যাচ্ছে।
যদিও এভাবে পুরসভা কোন নির্দেশ দেয়নি বলেই দাবি প্রাক্তন মেয়র পারিষদ অতীন ঘোষের। তিন বলেন, "চিকিৎসকের পরামর্শ ছাড়া এই ওষুধ কাউকে খেতে বলিনি আমরা।"

আরও পড়ুন: ১৫ অগাস্টেই করোনামুক্তির পথে হাঁটবে দেশ! জীবনদায়ী ভ্যাকসিনটি পেতে পারেন সর্বস্তরের মানুষ


 বাসিন্দাদের দাবি পুরসভা থেকে দেওয়া হচ্ছে বলে অনেকেই মনে করছেন চিকিৎসকদের সঙ্গে কথা বলেই এগুলি দেওয়া হচ্ছে। অন্যদিকে চিকিৎসকরাও এই ওষুধের পার্শপ্রতিক্রিয়ার কথা স্বীকার করছেন।