নিজস্ব প্রতিবেদন: ভ্যাকসিন নেওয়ার জন্য আগে থেকে স্লট বুক করতে হবে না। আধার কার্ড সঙ্গে আনলেই কোভিড টিকা পাবেন ষাটোর্ধ্ব মানুষজন। সোমবার থেকে কলকাতা পুরসভায় চালু হয়ে গেল ওয়াক ইন ভ্যাকসিন স্কিম।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-‘Alapan-কে ছাড়ছে না রাজ্য, নির্দেশ প্রত্যাহার করুক কেন্দ্র’, Modi-কে চিঠি Mamata-র


পুরসভার  ১১৩ ওয়ার্ড অফিস ও ১৪ বরো অফিস থেকে ষাট বছরের বেশি মানুষদের দেওয়া শুরু হল করোনা ভ্যাকসিন। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেওয়া হচ্ছে ওই টিকা।


গৃহবন্দি অবস্থা থেকে মুক্তি পাওয়ার পর শনিবার পরিবর্তিত ওই ভ্যাকসিন নীতি ঘোষণা করেন পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম(Firhad Hakim)। সোমবারই ছিল ওই নতুন ভ্যাকসিন নীতির রূপায়নের প্রথম দিন।


উল্লেখ্য, মঙ্গলবার থেকে কলকাতা পুরসভায় ভ্যকসিন নীতিতে আরও একট বদল আনা হয়েছে। ১৮-৪৪ বছর বয়সীদের মধ্যে যারা সুপার স্পেডার অর্থাত্ ভ্যাকসিন পাওয়ার জন্য মনোনীত তাদের জন্য সকাল ১০টা থেকে বিকেল ৪টে পর্যন্ত বরো অফিসগুলোতে ভ্যাকসিন দেওয়া হবে।


আরও পড়ুন-ভোট পরবর্তী হিংসায় ঘরছাড়াদের ঘরে ফেরাতে উদ্যোগী হাইকোর্ট, ৩ সদস্যের কমিটি গঠন


এদিন, উত্তর কলকাতায় একাধিক পুর স্বাস্থ্য কেন্দ্রে ওয়াক ইন ভ্যাকসিন প্রক্রিয়া খতিয়ে দেখেন পুরসভার স্বাস্থ্য বিভাগের ভারপ্রাপ্ত প্রশাসকমণ্ডলী সদস্য অতীন ঘোষ(Atin Ghosh)। ভ্যাকসিন দেওয়া নিয়ে অতীনবাবু জানিয়ে দেন, ষাটোর্ধ্বের পাশাপাশি ৪৫ থেকে ৬০ বয়সীদের জন্যে বেলা ১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত সব ওয়ার্ড অফিসগুলিতে ভ্যাকসিন দেওয়া হবে।