অর্ণবাংশু নিয়োগী: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। কলকাতা পুলিসের কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ার জট কাটল কলকাতা হাইকোর্টের নির্দেশে। আজই অবশ্য আবেদনের শেষ দিন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কলকাতা পুলিসের কনস্টেবল ও মহিলা কনস্টেবল নিয়োগের পরীক্ষা আটকে গিয়েছিল আইনি জটে। এনিয়ে একটি মামলা হয় কলকাতা হাইকোর্টে। সেই আবেদনে বলা হয় পরীক্ষা নিতে হবে ইংরেজিতেও।


কেন এমন আবেদন? কলকাতা পুলিস রিক্রুটমেন্ট বোর্ড তার কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তিতে বলে, নিয়োগের লিখিত পরীক্ষা হবে বাংলা ও নেপালিতে। কিন্তু এক স্বেচ্ছাসেবী সংস্থা কলকাতা হাইকোর্টে দরবার করে করে পরীক্ষা নিতে হবে ইংরেজিতেও। ওই মামলা ওঠে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষী ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে। সোমবার সেই মামলা খারিজ করে দিয়েছে বেঞ্চ। ফলে এখন আর কনস্টেবল নিয়োগ প্রক্রিয়ায় কোনও বাধা রইল না।


উল্লেখ্য, মোট ১৪১০ কনস্টেবল ও ২৫৬ জন মহিলা কনস্টেবল নিয়োগ করছে কলকাতা পুলিস। মাধ্যমিক উত্তীর্ণরা আবেদন করতে পারবেন। আজই অবশ্য ওই পরীক্ষায় আবেদনের শেষ দিন।


আরও পড়ুন-নবদম্পতির পরিবারে আসছে নতুন সদস্য, মা-বাবা হতে চলেছেন আলিয়া-রণবীর


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)