নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রের বিরুদ্ধে যে মেট্রো চ্যানেলে ধরনায় বসে দেশ জুড়ে ঝড় তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে একই ইস্যুতে ধরনা কর্মসূচির অনুমতি পেল না কংগ্রেস। এমনটাই অভিযোগ করা হয়েছে প্রদেশ কংগ্রেসের তরফে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিধানভবন সূত্রে জানানো হয়েছে, বিরোধী দলগুলির বিরুদ্ধে সিবিআইয়ের অপব্যবহার ও চিটফান্ডে প্রতারিতদের টাকা ফেরতের দাবিতে ১১ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মধ্য কলকাতার মেট্রো চ্যানেলে ধরনা কর্মসূচির আয়োজন করেছিল যুব কংগ্রেস। অনুমতির জন্য নিয়ম মাফিক লালবাজারের কাছে আবেদনও করা হয়। শনিবার আবেদনটি করেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি সাকিব খান। আবেদনে লেখা হয়, সেখানে দিন কয়েক আগেই ধরনা কর্মসূচির আয়োজন করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মাধ্যমিক পরীক্ষা চলায় ধরনামঞ্চে তাঁরা লাউড স্পিকার ব্যবহার করবেন না বলেও জানান আবেদনে। 



প্রদেশ কংগ্রেসের অভিযোগ, রাস্তা আটকে কর্মসূচি পালন করা হবে না বলে আশ্বাস দিলেও মেলেনি অনুমতি। লাউড স্পিকার ব্যবহার না-করার প্রতিশ্রুতি দিলেও গ্রাহ্য হয়নি আবেদন। 


মাথার ভিতর মেলেনি গুলি, ময়নাতদন্ত শেষে শেষকৃত্যের পথে বিধায়কের দেহ


কংগ্রেসের অভিযোগ, রাজনৈতিক কর্মসূচি পালনের অনুমতি না দিয়ে আসলে প্রতিবাদ করার অধিকারকে খর্ব করছে রাজ্য সরকার। এব্যাপারে পরবর্তী পদক্ষেপ সোমবার বৈঠকের পর ঠিক করা হবে বলে জানিয়েছে তারা।