নিজস্ব প্রতিবেদন : অনেক বড় দায়িত্ব। অবাধ, শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সমস্তরকম চেষ্টা করব। কলকাতা পুলিস কমিশনারের দায়িত্ব নিয়ে বললেন নতুন নগরপাল রাজেশ কুমার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


বিরোধীদের পক্ষপাতিত্বের অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার রাতে কলকাতা পুলিস কমিশনারের পদ থেকে অনুজ শর্মাকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। তাঁর জায়গায় নতুন নগরপাল হিসেবে রাজেশ কুমারের নাম ঘোষণা করা হয়। কমিশন নির্দেশ দেয়, ২৪ ঘণ্টার মধ্যেই নতুন অফিসারকে নিয়োগ করতে হবে।


আরও পড়ুন, রাজীব কুমারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই


এরপরই এদিন দুপুরে দায়িত্ব নিতে লালবাজারে পৌঁছন রাজেশ কুমার। নতুন নগরপাল লালবাজারে ঢোকার কয়েক মিনিটের মধ্যেই বেরিয়ে যান 'প্রাক্তন' অনুজ শর্মা। প্রথমে জাভেদ শামিম, সুপ্রতিম সরকার সহ অতিরিক্ত পুলিস কমিশনারদের সঙ্গে বৈঠক করেন তিনি। এরপর কলকাতা পুলিসের সব ডিসি-দের সঙ্গে সাক্ষাত করেন নতুন সিপি। 


আরও পড়ুন, 'পক্ষপাতদুষ্ট কমিশন!'পুলিস কর্তা বদলিতে চিঠি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর, পড়ুন চিঠিটি


পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজেশ কুমার বলেন, "আমার জন্যে অনেক বড় দায়িত্ব। কলকাতা পুলিশের মত সংস্থার দায়িত্ব পেয়েছি, যার অনেক ইতিহাস। আমি এটাই আশ্বাস দেব যে শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন নির্বাচন করার জন্য সব রকম প্রচেষ্টা থাকবে। পুলিস অনেক কিছু নতুন কাজ করেছে। অপরাধ কমানো, নাগরিক সুরক্ষার কাজ করেছে। আরও জোর দেব।" সুষ্ঠু নির্বাচন করার জন্য সকলের সাহায্য পাওয়া যাবে বলে আশাপ্রকাশ করেন নতুন নগরপাল।