'পক্ষপাতদুষ্ট কমিশন!'পুলিস কর্তা বদলিতে চিঠি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর, পড়ুন চিঠিটি

কলকাতা ও বিধাননগর, ২ পুলিস কমিশনারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা।

Updated By: Apr 6, 2019, 03:07 PM IST
'পক্ষপাতদুষ্ট কমিশন!'পুলিস কর্তা বদলিতে চিঠি ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর, পড়ুন চিঠিটি

নিজস্ব প্রতিবেদন : ভোটের মুখে পুলিসকর্তাদের বদলিতে কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পুলিস কর্তাদের বদলির ঘটনায় কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। কমিশনের এভাবে হঠাত্ করে বদলির সিদ্ধান্তের এদিন কঠোর সমালোচনা করেন তিনি। শুধু তাই নয়, ২ পুলিস কমিশনার ও ২ পুলিস সুপারের বদলি ইস্যুতে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী। চিঠিতে বদলির সিদ্ধান্ত পর্যালোচনা করে দেখার জন্য কমিশনকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে, কার নির্দেশে বদলির সিদ্ধান্ত নেওয়া হয়, তা তদন্ত করে দেখারও দাবি জানিয়েছেন তিনি।

পড়ে নিন মুখ্যমন্ত্রীর লেখা চিঠিটি-

প্রসঙ্গত, শুক্রবার রাতেই কলকাতা পুলিস কমিশনার পদ থেকে অনুজ শর্মাকে সরিয়ে নতুন নগরপাল করা হয় রাজেশ কুমারকে। উল্লেখ্য, রাজীব কুমাকে সরিয়ে অনুজ শর্মাকে কলকাতা পুলিস কমিশনার পদে মাত্র ২ মাস আগেই নিয়োগ করা হয়েছিল। একইসঙ্গে বদলি করা হয়েছে বিধাননগরের পুলিস কমিশনার জ্ঞানবন্ত সিংকেও। তাঁর জায়গায় বিধাননগর পুলিসের কমিশনার করা হয়েছে নটরাজন রমেশ বাবুকে। কমিশন সূত্রে খবর, কলকাতা ও বিধাননগর- এই ২ পুলিস কমিশনারের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছিলেন বিরোধীরা। সেই অভিযোগ খতিয়ে দেখেই এই সিদ্ধান্ত নেয় কমিশন।

আরও পড়ুন, রাজীব কুমারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, হেফাজতে চেয়ে সুপ্রিম কোর্টে সিবিআই

পাশাপাশি, বীরভূমের পুলিস সুপার ও ডায়মন্ড হারবার পুলিস জেলার সুপারের পদেও বদলি করা হয়। বীরভূমের নতুন পুলিস সুপার হয়েছেন আভান্নু রবীন্দ্রনাথ। আর ডায়মন্ড হারবার পুলিস জেলার সুপার করা হয়েছে শ্রীহরি পান্ডেকে। বদলির পাশাপাশি নির্বাচন কমিশনের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, যে সকল অফিসারকে পদ থেকে সরানো হল, তাঁরা নির্বাচনের কোনও কাজের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

.