সঞ্জয় ভদ্র: মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রাণহানির চেষ্টা? আগ্নেয়াস্ত্র নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের বাড়ির গলিতে ঢোকার চেষ্টা সশস্ত্র যুবকের! 'পুলিস' লেখা গাড়ি নিয়ে ঢোকার চেষ্টা। পুলিস লেখা ওই গাড়িটির নম্বর WB06U0277। গাড়িতে পুলিসের স্টিকার লাগানো ছিল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

হাজরা রোড ও হরিশ মুখার্জি স্ট্রিটের কালীঘাট ক্রসিংয়ের চারমাথা মোড়ে গাড়িটিকে আটকায় পুলিস। চারমাথা মোড়ে পুলিস কিয়স্কের সামনে দিয়েই গাড়িটি নিয়ে জোর করে ঢোকার চেষ্টা করে অভিযুক্ত যুবক। গাড়ি নিয়ে গলির মধ্যে জোর করে ঢোকার চেষ্টা করতে দেখেই গাড়িটিকে আটকান কিয়স্কে অন ডিউটি পুলিসকর্মীরা। গাড়িটি আটকানোর পরই সেখান থেকে গাড়ির মধ্যে থাকা যুবককে বের করে আনে পুলিস। তারপরই গাড়িতে তল্লাশি চালানো হয়। গাড়ির ভিতর তল্লাশি চালাতেই উদ্ধার হয় একটি ভোজালি ও একটি ছুরি। একইসঙ্গে গাড়ির ভিতর থেকে উদ্ধার হয়েছে একটি সন্দেহভাজন ব্যাগও।



ধৃত যুবক


এরপরই ওই যুবককে আটক করে নিয়ে যাওয়া হয় কালীঘাট থানায়। তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন উচ্চপদস্থ পুলিস অফিসাররা। পুলিসের প্রাথমিক তদন্তের পর জানা যায় যে, ধৃতের নাম শেখ নূর আমিন। তার নামেই গাড়িটির রেজিস্ট্রেশন। বাড়ি পশ্চিম মেদিনীপুরের আলিগঞ্জ কাঁসাইপাড়াতে। ইতিমধ্যেই কলকাতা পুলিসের তরফে যোগাযোগ করা হয়েছে পশ্চিম মেদিনীপুর জেলা পুলিসের সঙ্গে। অভিযুক্ত যুবকের কাছে উদ্ধার হয়েছে বিভিন্ন এজেন্সির কার্ড। কার্ডের একদিকে লেখা বিএসএফ, অন্যদিকে লেখা আইবি। এই ঘটনায় ব্যাপক  চাঞ্চল্য, ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে।


পুলিস কমিশনার বিনীত গয়াল এপ্রসঙ্গে জানান, গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। অনেক রকম এজেন্সির আইকার্ড ছিল ওই যুবকের কাছে। কোথা থেকে এই ধরনের আই-কার্ড পেয়েছে। খতিয়ে দেখা হচ্ছে। নানারকম কথা বলছে অভিযুক্ত যুবক। অভিযুক্তের কাছে ভোজালি ছিল। আগ্নেয়াস্ত্র ছিল। গাঁজা ছিল। কী উদ্দেশ্য ছিল, কী উদ্দেশ্য নিয়ে সে মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায় ঢোকে, খতিয়ে দেখা হচ্ছে। মুখ্যমন্ত্রী জেড প্লাস ক্যাটেগরি পান। সেখানে এই ঘটনা কলকাতা পুলিস সর্বোচ্চ গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে। পুলিস, এসটিএফ, এসবি জিজ্ঞাসাবাদ করছে। অন্যদিকে এই ঘটনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, 'উদ্বেগের বিষয়। ইমিডিয়েটলি সিপি ও কালীঘাটের ওসিকে সাসপেন্ড করা উচিত। পুলিস তো রাখীবন্ধন, খেলা, মেলা, ব্যালট লুঠে ব্যস্ত। তাই নিরাপত্তা নিয়ে ওদের হুঁশ নেই।'


আরও পড়ুন, TMC Shahid Diwas 2023: ২১-এর মঞ্চে চোখ ২৪-এ, কী বলবেন মমতা-অভিষেক



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)