TMC Shahid Diwas 2023: ২১-এর মঞ্চে চোখ ২৪-এ, কী বলবেন মমতা-অভিষেক

ইতিমধ্যেই ১ কোটিরও বেশি চিঠি রাজ্যের বিভিন্ন ব্লক থেকে এসে পৌঁছেছে তৃণমূল নেতৃত্বের হাতে। প্রধানমন্ত্রী এবং গিরিরাজ সিং-এর কাছে এই চিঠি দেওয়ার জন্য নিয়ে যাওয়া হবে। এই সঙ্গেই পঞ্চায়েত নির্বাচনে দলের পারফরম্যান্সের জন্য নেতা কর্মীদের উৎসাহিত করা হবে বলেও জানা গিয়েছে। পাশপাশি বিজেপি এই রাজ্যে হিংসার আবহ তৈরি করছে এই বিষয়ে গুরুত্ব দেওয়া হবে দলের তরফে।

Updated By: Jul 21, 2023, 12:35 PM IST
TMC Shahid Diwas 2023: ২১-এর মঞ্চে চোখ ২৪-এ, কী বলবেন মমতা-অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২১-এর মঞ্চ থেকেই ২৪-এর নির্বাচনের বার্তা। জানা গিয়েছে যে আজকের এই সভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁরা ২০২৪-এর সুর বেঁধে দিতে চাইছেন। ফলত যে বিষয়গুলো শুক্রবার সামনে আসতে পারে তাঁর মধ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে।

তিনদিন আগেই বিরোধী জোটের নতুন নামকরণ হয়েছে। সেখানে ইনক্লুসিভ শব্দটি রয়েছে। এই সবাইকে নিয়ে চলার বার্তা এই মঞ্চ থেকে সামনে রাখা হবে। সেই কারণেই আজকের বক্তা তালিকায় সমস্ত ধরনের সম্প্রদায় এবং মানুষের রিপ্রেজেন্টেশন রয়েছে। এই তালিকায় বিভিন্ন জনজাতি গোষ্ঠীর প্রতিনিধিত্ব থাকবে। পাশপাশি থাকবে সংখ্যালঘু, হিন্দিভাষী এবং পাহাড়ের প্রতিনিধিত্বও।

জানা গিয়েছে ২০২৪ নির্বাচনে বিজেপি-র বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণের সুর বেঁধে দেবেন তাঁরা। অভিষেক বন্দ্যোপাধ্যায় এর আগে বলেছেন যে এমএনআরইজিএ-র টাকা আটকে রেখেছে দিল্লি। এই অভিযোগে তাঁরা দিল্লি অভিযান করবেন। সেই প্রতিবাদের সূচিও শুক্রবারের মঞ্চ থেকে ঘোষণা হতে পারে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন: TMC Shahid Diwas 2023: মুখ্যমন্ত্রীর বাড়ির গলিতে পুলিস লেখা গাড়ি নিয়ে ঢোকার চেষ্টা সশস্ত্র যুবকের | BIG BREAKING

ইতিমধ্যেই ১ কোটিরও বেশি চিঠি রাজ্যের বিভিন্ন ব্লক থেকে এসে পৌঁছেছে তৃণমূল নেতৃত্বের হাতে। প্রধানমন্ত্রী এবং গিরিরাজ সিং-এর কাছে এই চিঠি দেওয়ার জন্য নিয়ে যাওয়া হবে।

এই সঙ্গেই পঞ্চায়েত নির্বাচনে দলের পারফরম্যান্সের জন্য নেতা কর্মীদের উৎসাহিত করা হবে বলেও জানা গিয়েছে। পাশপাশি বিজেপি এই রাজ্যে হিংসার আবহ তৈরি করছে এই বিষয়ে গুরুত্ব দেওয়া হবে দলের তরফে।

আরও পড়ুন: TMC Shahid Diwas 2023: একুশের চোখে এবার চব্বিশের লড়াই

পাশাপাশি এই যে বিরোধী ঐক্য তৈরি হয়েছে, সেখানে ইন্ডিয়া বনাম এনডিএ লড়াইয়ের যে সুর বেঙ্গালুরুর বৈঠকে বেঁধে দেওয়া হয়েছে সেই নিয়ে আরও সুর চড়ানো হবে। এবং বিরোধী জোটের উপর প্রবলভাবে জোর দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে কেন্দ্রের বঞ্চনার প্রসঙ্গে আরও মানুষকে জানানোর জন্য এবং প্রতিবাদকে আরও গতি দেওয়ার জন্য গ্রামে গ্রামে বিজেপি-র বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচী ঘোষণা করা হবে বলেও জানা যাচ্ছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.