নিজস্ব প্রতিবেদন : রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানো নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী। কেন প্রতিনিধি দল পাঠানো হচ্ছে তা স্পষ্ট নয়। যুক্তিসঙ্গত কারণ ছাড়া প্রতিনিধি দল পাঠানো যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী। টুইট করে কড়া প্রতিক্রিয়া জানালেন মুখ্যমন্ত্রী। একইসঙ্গে কোন ভিত্তিতে রাজ্যে প্রতিনিধি দল পাঠানো হচ্ছে? টুইটে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তা-ও জানতে চাইলেন মুখ্যমন্ত্রী। এদিকে এই সংঘাতের আবহের মধ্যেই রাজ্যে এসে পৌঁছল কেন্দ্রীয় প্রতিনিধি দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


প্রসঙ্গত, করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। রাজ্যের ৭ জেলার লকডাউন পরিস্থিতি খতিয়ে দেখার জন্য ২টি কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র। মূলত সচিব পর্যায়ের আধিকারিকদের নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিনিধি দলগুলি। 


প্রতি দলে ৫ জন করে আধিকারিক রয়েছেন। প্রথম কেন্দ্রীয় প্রতিনিধি দলটি কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর ঘুরে দেখবে। দ্বিতীয় দলটি দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়ি জেলা পরিদর্শন করবে। ৭ জেলার সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখবেন প্রতিনধি দলের সদস্যরা। সেইসঙ্গে পরিস্থিতি অনুযায়ী প্রয়োজনীয় নির্দেশ দেবেন। 


প্রসঙ্গত, এই ৭ জেলার মধ্যে কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরকে কেন্দ্রের প্রকাশিত ১৭০ জেলার তালিকায় 'করোনার হটস্পট' বলে উল্লেখ করা হয়েছে। অন্যদিকে কালিম্পং ও জলপাইগুড়ির নাম রয়েছে কেন্দ্রের প্রকাশিত 'করোনামুক্ত' ২২ জেলার তালিকায়।


আরও পড়ুন, 'কম চাল-ডাল-আলু দিচ্ছে', কারচুপির অভিযোগে বিক্ষোভে উত্তাল বাঁকুড়ার ICDS কেন্দ্র