শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: 'আর ৭ দিন দেখা হবে'। বকেয়া নিয়ে এবার কেন্দ্র চরম হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী। বললেন, 'একশোর দিনের টাকা না ছাড়লে বৃহত্তর আন্দোলনে যাবে তৃণমূল'।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Khardaha | Kolkata High Court: বাংলায় মিউটেশনের খরচ ২ কোটি ১৯ লাখ! চোখ কপালে বিচারপতির


ঘটনাটি ঠিক কী? প্রতিবছরই হয়,  এবছর হল। রাজভবনে চা-চক্রের বিশিষ্ট ব্যক্তিদের প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানালেন রাজ্যপাল সিভি আনন্দ বোস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে ছিলেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব-সহ রাজ্যে প্রশাসনের পদস্থ আধিকারিকরাও। 



সেই অনুষ্ঠানেই মুখ্যমন্ত্রী বলেন, 'আর ৭ দিন দেখা হবে। কেন্দ্র-রাজ্য সচিব পর্যায়ের বৈঠক হয়ে গিয়েছে। তারমধ্যে একশো দিনের টাকা না ছাড়লে বৃহত্তর আন্দোলনে নামবে তৃণমূল'।


বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের কটাক্ষ, 'এত কষ্ট করার কিছু নেই। হিসেবটা দিয়ে দিলেই তো টাকা চলে আসে। তারপর আমরাও যাব আন্দোলন করতে, আমরাও ওনার সঙ্গে পদযাত্রা শামিল হব, হিসেব দেওয়ার পর যদি কেন্দ্র টাকা না দেয়। কেন্দ্র যদি বঞ্চনা করে, বিমাতৃসুলভ আচরণ করেন, তারজন্য আমরা রাজ্যকে সহযোগিতা করতে প্রস্তুত'।


মুখ্যমন্ত্রীর আন্দোলনের হুঁশিয়ারিকে আমল দিতে নারাজ সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তাঁর দাবি, 'ভোটের মনোভাবে টাকা ছাড়বে, সে তো কথা হয়ে গিয়েছে। টাকাটা ছেড়ে দেব ভোটের আগেই ছেড়ে দেব!যাতে মমতা বন্দ্যোপাধ্য়ায় বলতে পারি, আমি দাবি করে আদায় করতে পেরেছি।  ণমূল-বিজেপি বাইনারি রেখে, এক আর একজনকে সাহায্য করার মতো মনোভাব। আন্দোলনের কোন গল্প আছে বলে মনে হয় না'।



আরও পড়ুন:  Kolkata: কুয়াশাই অপরাধী, ২৮ ঘণ্টা দেরিতে শিয়ালদহে ঢুকল রাজধানী!


এর আগে, গত বছরের ডিসেম্বরে বকেয়া আদায়ে লক্ষ্যে দিল্লিতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যসভা ও লোকসভা মিলিয়ে ১০ তৃণমূল সাংসদকে নিয়ে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রীর সঙ্গে। সেই বৈঠক শেষে মুখ্যমন্ত্রী বলেছিলেন, 'প্রধানমন্ত্রী আমাদের কথা মনযোগ দিয়ে শুনেছেন প্রধানমন্ত্রী।  বলেছেন, অফিসারদের নিয়ে একটা জয়েন্ট মিটিং করবেন। যাতে সমাধানসূত্র বের হয়'। 


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)