নিজস্ব প্রতিবেদন : "যাঁরা বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে কথা বলেন, তাঁরা একটু উত্তরপ্রদেশের দিকে তাকান।" যোগীর রাজ্যে দলিত কন্যা গণধর্ষণ ও মৃত্যুর ঘটনায় এভাবেই চাঁছাছোলা ভাষায় বিজেপিকে আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি আরও বলেন, "কিছু গুন্ডা গুন্ডামি করে বেড়াচ্ছে। বিএসএফ দিয়ে বিভিন্ন প্রান্তিক জায়গায় ঢুকে চমকাচ্ছে। কিন্তু এটা বিএসএফ-এর কাজ নয়।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, উত্তরপ্রদেশের হাথরসে দলিত কন্যাকে গণধর্ষণ ও তাঁর মৃত্যুর ঘটনায় তোলপাড় সারা দেশ। টানা ১৫ দিন লড়াই করার পর মঙ্গলবার সকালে দিল্লির সফদরজঙ্গ হাসপাতালে মৃত্যু হয় নির্যাতিতার। এরপরই দেহ ফেরত চেয়ে হাসপাতালের সামনে ধরনায় বসা নির্যাতিতা তরুণীর পরিবার। কিন্তু নির্যাতিতা তরুণীর দেহ পরিবারের হাতে না দিয়ে রাতের অন্ধকারে দাহ করে ফেলার অভিযোগ উঠেছে যোগীরা রাজ্যের পুলিসের বিরুদ্ধে। পরিবারের সম্মতি ছাড়াই জোর করে নির্যাতিতার শেষকৃত্য করা হয় বলে অভিযোগ। নির্যাতিতার পরিবারের অভিযোগ, তাঁদের না জানিয়ে, মাঝরাতে জোর করে গ্রামে নিয়ে গিয়ে দায়সারা ভাবে শেষকৃত্য সম্পন্ন করে পুলিস। সেখানে ঢুকতে দেওয়া হয়নি পরিবারের কাউকে। উল্টে তাঁদের ওপর মারধরও করা হয়। 


এই ঘটনা সামনে আসতেই প্রতিবাদের ঢেউ উঠেছে সারা দেশ জুড়ে। এই পরিস্থিতিতে আজ সকালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপরই গণধর্ষণ ও সত্কারের ঘটনার তদন্তে ৩ সদস্যের একটি সিট গঠন করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ঘটনার ৯ দিন পুর এফআইআর দায়ের করেছে পুলিস।


আরও পড়ুন, বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ঘোষণা করে 'ফইজাবাদ বৃত্ত' সম্পূর্ণ করলেন বিচারক যাদব