সুতপা সেন: 'রাজভবনে যা চলছে মেয়েরা শপথ নিতে যেতে ভয় পাচ্ছে। রাজ্যপাল কেন বিধানসভায় এসে শপথ নেওয়াবেন না? কেন স্পিকার বা ডেপুটি স্পিকার দায়িত্ব দেবেন না?' সায়ন্তিকা ও রেয়াত হোসেনের শপথ প্রসঙ্গে এবার রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে একহাত নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। উপনির্বাচনে জিতে বরাহনগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Mamata Banerjee: 'মানুষের পাশে থাকতে না পারলে...' দলকে ফের হুঁশিয়ারি মমতার!


লোকসভা ভোটের সঙ্গে উপনির্বাচনও হয়ে গিয়েছে রাজ্যের দুই কেন্দ্রে। বরানগরে জিতেছেন তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, ভগবানগোলায় রেয়াত হোসেন সরকার। রাজভবন থেকে চিঠি পাঠিয়ে নবনির্বাচিত বিধায়ককে জানানো হয়েছিল। কিন্তু রাজভবনে যায়নি দুই প্রার্থী। তৃণমূলের সেই দুই জয়ী প্রার্থীর বিরুদ্ধে এবার আইনি ব্যবস্থা নেওয়ার ভাবনা রাজভবনের!


রাজভবন সূত্রে দাবি, 'শপথ গ্রহণ না করে যদি বিধানসভায় যোগ দেন, তাহলে প্রতিদিন ৫০০ টাকা করে জরিমানা করা হবে'। বিধানসভা উপনির্বাচনে সদ্য জয়ী দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রায়াত হোসেনের শপথগ্রহণ ঘিরে জট ক্রমশ বাড়ছে। বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সামনে শপথ নিতে চান সায়ন্তিকা-রেয়াত।


কিন্তু রাজ্যপালের অপেক্ষায় সায়ন্তিকা এবং রেয়াত যখন বিধানসভার সিঁড়িতে বসে, সেই সময় রাজ্যপাল রওনা দিলেন দিল্লির উদ্দেশে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের পর একথা স্পষ্ট শপথগ্রহণ নিয়ে রাজ্যপালের উপর ‘চাপ’ বাড়াচ্ছে তৃণমূল। 



আরও পড়ুন, Mamata Banerjee: হকার ইস্যুতে আরও বড় সিদ্ধান্তের পথে মমতা? বৃহস্পতিতে নবান্নে ফের বৈঠক!


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)