Mamata Banerjee: হকার ইস্যুতে আরও বড় সিদ্ধান্তের পথে মমতা? বৃহস্পতিতে নবান্নে ফের বৈঠক!

হকার উচ্ছেদ অভিযানকে একাংশ যেমন সমর্থন করেছে। তেমনই একাংশ আবার রুটিরুজি হারানো নিয়ে প্রশ্ন তুলেছেন। 

Updated By: Jun 26, 2024, 06:08 PM IST
Mamata Banerjee: হকার ইস্যুতে আরও বড় সিদ্ধান্তের পথে মমতা? বৃহস্পতিতে নবান্নে ফের বৈঠক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হকার উচ্ছেদ নিয়ে কড়া পদক্ষেপের পর, ৭২ ঘণ্টার মধ্যে ফের বড় বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। পুর এলাকার পরিষেবা ও সরকারি জমি জবরদখলের বিষয়ে গত সোমবারই নবান্নে বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে জমি জবরদখল নিয়ে কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী। আর তারপর দিন থেকেই  কলকাতার বিভিন্ন এলাকা, বিধাননগর, সল্টলেক, সেক্টর ফাইভ, রাজারহাট, নিউটাউন, হাওড়া সহ গোটা রাজ্যজুড়ে বেআইনি জবরদখল ও হকার উচ্ছেদ অভিযানে নেমে পড়েছে পুলিস প্রশাসন।

এমতাবস্থায় বৃহস্পতিবার ফের নবান্নে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে কলকাতা পুরসভা ও বিধাননগর পুরনিগমের চেয়ারম্যান সহ সমস্ত জেলার পুলিস সুপার ও জেলাশাসকদের উপস্থিত থাকতে বলা হয়েছে। উপস্থিত থাকতে বলা হয়েছে কলকাতা, হাওড়া ও বিধাননগর কমিশনারেটের অধীনে থাকা সমস্ত থানার ওসি, আইসিদেরও। নবান্ন সূত্রে খবর, বৃহস্পতিবারের বৈঠকেও আলোচ্য বিষয় বেআইনি জবরদখল ও হকার উচ্ছেদ। এই নির্দেশের পরই ফের নতুন করে তৎপরতা শুরু হয়েছে প্রশাসনের অন্দরে। 

প্রসঙ্গত, এই হকার উচ্ছেদ অভিযানকে একাংশ যেমন সমর্থন করেছে। তেমনই একাংশ আবার রুটিরুজি হারানো নিয়ে প্রশ্ন তুলেছেন। উচ্ছেদ হয়ে যাওয়া হকারদের মধ্যে অনেককে পুলিসের পা ধরে কাঁদতেও দেখা যায়। অনেক ক্ষেত্রেই দেখা গিয়েছে, এসব হকাররা জবর দখলকারী। কিন্তু প্রায় ১০ বছরের বেশি সময় ধরে ফুটপাথে দোকান করে রয়েছেন। সূত্রের খবর, বৃহস্পতিবারের বৈঠকে এ ব্যাপারে কোনও নীতি নির্ধারণ করতে পারেন মুখ্যমন্ত্রী। রফাসূত্র বেরনোর সম্ভাবনা  বৃহস্পতিবারের বৈঠক। 

আরও পড়ুন, Barrackpore D Bapi Biriyani: ২০ লাখ তোলার দাবি, ব্যারাকপুরের বিরিয়ানি ব্যবসায়ীকে ফোনে-মেসেজে 'হুমকি'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.