নিজস্ব প্রতিবেদন: 'দেশটাকে বেচে দিচ্ছে মোদী সরকার (Narendra Modi)। এই সরকার জনবিরোধী, কৃষকবিরোধী, মহিলাবিরোধী। এই সরকারের পতন চাই।'  স্কুটার সফর শেষে নবান্নের (Nabanna) সামনে সাংবাদিক সম্মেলন করে এভাবেই কেন্দ্রকে বিঁধলেন মুখ্যমন্ত্রী (CM Mamata)। বৃহস্পতিবার পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইলেকট্রিক স্কুটারে চেপে নবান্নে পৌঁছে গেলেন মমতা (Mamata Banerjee)। সন্ধেতে এই স্কুটারেই ফিরবেন বলেও জানালেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবারই গুজরাতের (Gujrat) মোতেরা স্টেডিয়ামের (Motera Stadium) নাম পাল্টে হয়েছে 'নরেন্দ্র মোদী স্টেডিয়াম' (Narendra Modi Stadium)। এই নিয়ে  মুখ্যমন্ত্রীর কটাক্ষ, 'স্টেডিয়ামের নামও পাল্টে দিয়েছে। কোনওদিন হয়তো দেশের নামটাও পাল্টে দেবেন।' এই প্রসঙ্গেই বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারিকরণের নীতির তীব্র কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।


আরও পড়ুন: কুঁদঘাটে ম্যানহোলে নেমে তলিয়ে গেলেন ৪ ঠিকাকর্মী, উদ্ধারে Disaster management


পাশাপাশ জ্বালানির দামের প্রতিবাদে দেশজুড়ে আন্দোলনের ডাক দিয়েছেন নেত্রী। জানিয়েছেন আগামিকাল থেকে বৃহত্তর আন্দোলনে নেমে সুর চড়াবে তৃণমূল (Trinamool)। এদিন কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়িয়ে এমনই মন্তব্য মমতার। নবান্নের বাইরে দাঁড়িয়েই মুখ্যমন্ত্রী বলেন, 'নির্বাচন এলেই বলে কেন্দ্র বলে বেড়ায় গ্যাস দেব। ওটা LPG গ্যাস নয়, সত্যি সত্যি গ্যাস। এটা ভাঁওতা ছাড়া আর কিছুই নয়। আম জনতার নাগালের বাইরে চলে যাচ্ছে। সাধারণ মানুষ কোথায় যাবেন?' 


পেট্রোল-ডিজেলের লাগাতার মূল্যবৃদ্ধি (Petrol Price Hike)। অভিনব প্রতিবাদে বৃহস্পতিবার রাজপথে নামেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। হাজরা থেকে ইলেকট্রিক স্কুটারে নবান্ন গেলেন মমতা বন্দ্যোরপাধ্যায় (Mamata Banerjee) । চালকের আসনে ফিরহাদ হাকিম (Firhad Hakim)। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে একাধিকবার সরব হয়েছেন তৃমমূল নেত্রী। নানা জনসভা থেকে বারবার কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন। রাজ্যবাসীর জ্বালানি যন্ত্রণা কমাতে ইতিমধ্যেই ১ টাকা সেস কমিয়েছে রাজ্য সরকার। তবে টানা দামবৃদ্ধির প্রতিবাদে এবার সরাসরি পথে নামলেন মমতা। গলায় ব্যানার, মাথায় হেলমেট। মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এভাবেই গর্জে উঠলেন মমতা।