ওয়েব ডেস্ক: কাল দ্বিতীয়বারের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে শপথ অনুষ্ঠান ঘিরে চাঁদের হাট। থাকছেন দেশ-বিদেশের নেতা-মন্ত্রী থেকে বলিউড তারকারা। থাকতে পারবেন সাধারণ মানুষও। শপথ অনুষ্ঠান ঘিরে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রেড রোড ও সংলগ্ন এলাকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শুক্রবার শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেড রোডে শপথ অনুষ্ঠান।


মূল মঞ্চের পরই ফোয়ারা। প্রথম সারিতে বসার ব্যবস্থা সাংবাদিক, উচ্চপদস্থ আমলা, বিচারপতি, বিচারক, সাংসদ এবং ভিআইপিদের। এরপর পরের সারিতে থাকবেন নব নির্বাচিত বিধায়করা। এরপর বসার ব্যবস্থা অতিথিদের।


প্রথম ছ হাজার আসনের জন্য আমন্ত্রণ পত্র দেওয়া হয়েছে। এর পরে থাকবেন সাধারণ মানুষ। মঞ্চের পিছনে থাকছে বাতানুকূল ভিআইপি লাউঞ্জ। মঞ্চের দায়িত্বে থাকছেন স্পেশাল পুলিস কমিশনার। শুক্রবার শপথ গ্রহণ অনুষ্ঠানের সময় উপস্থিত থাকবেন কলকাতা পুলিসের সমস্ত উচ্চপদস্থ আধিকারিক।


বৃহস্পতিবার শপথ মঞ্চ ও রেড রোড এলাকার নিরাপত্তা খতিয়ে দেখেন নগরপাল রাজীব কুমার। শপথ অনুষ্ঠান ঘিরে কড়া নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে রেড রোড। চারটে ওয়াচ টাওয়ার থেকে সব সময় নজরদারি চালানো হবে। থাকছে শতাধিক সিসিটিভি।এছাড়াও ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হবে। মোতায়েন রাখা হচ্ছে সাদা পোশাকে মহিলা ও পুরুষ পুলিস। চারদিকেই থাকছে কুইক রেসপন্স টিম। কোনও অপ্রীতিকর ঘটনা ঘটলে হাজির হয়ে যাবেন কুইক রেসপন্স টিমের জওয়ানরা।