নিজস্ব প্রতিবেদন : আন্দোলনরত প্রাথমিক শিক্ষকদের মঞ্চে এবার বিজেপি নেতা মুকুল রায়। এদিন সল্টলেকে অনশনরত প্রাথমিক শিক্ষকদের সমাবেশে আসেন মুকুল রায়। কথা বলেন অনশনরত শিক্ষকদের সঙ্গে।  এরপরই প্রাথমিক শিক্ষকদের দাবিদাওয়া নিয়ে দিল্লিতে দরবার করার কথা জানান মুকুল রায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


মুকুল রায় জানিয়েছেন, পরশুদিন অর্থাৎ মঙ্গলবার দিল্লিতে মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে কথা বলবেন তিনি। পাশাপাশি, দাবিদাওয়া নিয়ে তিনি নিজে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখবেন বলেও জানান। উল্লেখ্য, গত ৯ দিন ধরে পিআরটি স্কেলের দাবিতে বিকাশ ভবনের সামনে আন্দোলনে বসেছেন প্রাইমারি শিক্ষকরা। তাঁদের অভিযোগ, বেতন বৃদ্ধির বিষয়ে সরকার কোনও কথাই শোনেনি। এ বিষয়ে কথা বলতে শনিবার শিক্ষামন্ত্রীর সঙ্গে দেখাও করেন আন্দোলনকারীদের ৫ জনের প্রতিনিধি দল। তাতেও বেতন পরিকাঠামো পুনর্বিন্যাসের কোনও আশ্বাস মেলেনি বলেই দাবি করেছেন তাঁরা।


প্রসঙ্গত, বর্তমানে প্রাথমিক শিক্ষক-শিক্ষিকাদের বেতন কাঠামো ৫,৪০০-২৫,২০০। গ্রেড পে-২,৩০০/২,৬০০। অন্যান্য রাজ্যের তুলনায় যা অনেকটাই কম। আর এই বেতন বৈষম্য দূর করতেই প্রাথমিক শিক্ষকরা অনশনে বসেছেন। অন্যদিকে, আজ একুশের মঞ্চ থেকে নাম না করে আন্দোলনকারী প্রাইমারি শিক্ষকদের কটাক্ষ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সুপ্রিমো বলেন, "যাঁরা কেন্দ্রীয় সরকারের মতো বেতন চান, তাঁরা কেন্দ্রে যান। দিল্লির চাকরি করুন। আমার কোনও আপত্তি নেই। আমি খুশি হব।"


আরও পড়ুন, যার নির্দেশে গুলি চলেছিল সে-ই এখন সাংসদ, বাঁচাতে বেরচ্ছে না রিপোর্ট, মমতাকে খোঁচা মুকুল-অর্জুন-রবিনের


পাশাপাশি তৃণমূল নেত্রী আরও বলেন  "রাজ্যে করলে রাজ্যের মতো, কেন্দ্রে করলে কেন্দ্রের মতো। রাজ্যের একটা সিস্টেম আছে, কেন্দ্রের একটা সিস্টেম আছে।" যদিও এ প্রসঙ্গে কারও নাম উল্লেখ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে এসএসসি প্রার্থীদের স্বচ্ছ মেধাতালিকার দাবি নিয়েও কোনও কথা বলেননি তিনি।