নিজস্ব প্রতিবেদন: নারদ মামলায় পারদ চড়ছে রাজ্য রাজনীতিতে। আগামিকাল কি জামিন পাবেন ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্ররা? মঙ্গলবার রাতে তাদের অন্তর্বর্তীকালীন জামিন খারিজ করে দেয় কলকাতা হাইকোর্ট। পাল্টা ফের জামিনের আবেদন করে তৃণমূল কংগ্রেস। বুধবার সেই মামলা উঠছে হাইকোর্টে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বুধবার ওই মামলার শুনানিতে সিবিআই(CBI) ও তৃণমূলের তরফে থাকছেন দেশের দুঁদে আইনজীবীরা। তৃণমূলের তরফে সওয়াল করবেন অভিষেক মনু সিংভি ও সিদ্ধর্থ লুথরা। পাশাপাশি সিবিআই দাঁড় করাচ্ছে তুষার মেহতা ও ওয়াই জে দস্তুরকে।


আরও পড়ুন-দেশে ছড়াচ্ছে করোনার নতুন এক প্রজাতি, আক্রান্ত হচ্ছে শিশুরাই, হুঁশিয়ারি Singapore সরকারের


সিবিআইয়ের অ্যাটর্নি জেনারেল তুষার মেহতা(Tushar Mehta) সওয়াল করবেন সিবিআইয়ের পক্ষে। পাশাপাশি রয়েছেন ওয়াই জে দস্তুর। আইপিএস রাজীব কুমার গ্রেফতারি মামলায় সিবিআইয়ের পক্ষে সওয়াল করেছিলেন দস্তুর। সারদা তদন্তেও সিবিআইয়ের হয়ে সওয়াল করেছিলেন এই আইনজীবী। এনআরসি ইস্যুতে হোডিং মামলায় উত্তরপ্রদেশ সরকারের হয়ে সওয়াল করেন তুষার মেহতা। নাগরিকপঞ্জি ইস্যুতে সুপ্রিম কোর্টে সওয়াল করেছিলেন তিনি। অমিত শাহর ছেলে জয় শাহর সম্পত্তি নিয়ে হওয়া মামলাতেও সওয়াল করেছিলেন মেহতা।


আরও পড়ুন-বুধবার রাজ্যে আসছে ২ লাখেরও বেশি Covishield ডোজ


কেন্দ্রীয় তদন্ত সংস্থার মোকাবিলায় তৃণমূলের পক্ষে সওয়াল করবেন কংগ্রেস নেতা ও বিশিষ্ট আইনজীবী অভিষেক মনু সিংভি। তৃণমূল কংগ্রেসের হয়ে একাধিক মামলা করেছেন সিংভি। সঙ্গে রয়েছেন সিদ্ধার্থ লুথরা। সম্প্রতি দিল্লি হাইকোর্টে কেন্দ্রের সেন্ট্রাল ভিস্তা প্রকল্পকে মৃত্যুদুর্গ হলে কটাক্ষ করেছেন। নারদ মামলায় রাজ্যের ৪ হেভিওয়েট নেতার ভাগ্য ওই চার আইনজীবীর হাতেই।