দেশে ছড়াচ্ছে করোনার নতুন এক প্রজাতি, আক্রান্ত হচ্ছে শিশুরাই, হুঁশিয়ারি Singapore সরকারের

মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রী(Arvind Kejriwal) দাবি করেছেন, সিঙ্গাপুরে নতুন এক করোনা প্রজাতির দেখা মিলেছে। আগাম সতর্কতা হিসেবে সিঙ্গাপুর থেকে ভারতে সব উড়ান বন্ধ করে দেওয়া হোক। 

Updated By: May 18, 2021, 10:22 PM IST
দেশে ছড়াচ্ছে করোনার নতুন এক প্রজাতি, আক্রান্ত হচ্ছে শিশুরাই, হুঁশিয়ারি Singapore সরকারের

নিজস্ব প্রতিবেদন: করোনা আতঙ্কে এবার নতুন বিপদ করোনার সিঙ্গাপুর ভ্যারিয়েন্ট। সেখানকার স্বাস্থ্যমন্ত্রীর দাবি, করোনার একটি নতুন প্রজাতির দেখা মিলেছে সিঙ্গাপুরে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শিশুরাই B.1.617 নামের এই প্রজাতিটির সংক্রমণে আক্রান্ত হচ্ছে বেশি। 

সিঙ্গাপুরের(Singapore) স্বাস্থ্যমন্ত্রী ওয়াং উই কাং এক সাংবাদিক সম্মেলনে আজ জানিয়েছেন, করোনার নতুন প্রজাতি B.1.617 শিশুদের জন্য মারাত্মক হতে পারে। অন্যদিকে, শিক্ষামন্ত্রী চ্যান চ্যাং সিংয়ের দাবি, করোনার নতুন কয়েকটি প্রজাতিতে আক্রান্ত হচ্ছে বেশি শিশুরাই।

আরও পড়ুন-হাসপাতালে ৩ হেভিওয়েট নেতা, মেডিক্যাল বোর্ড গড়ল SSKM  

উল্লেখ্য, দুনিয়ার যেসব দেশ করোনা নিয়ন্ত্রণে ভালো কাজ করেছে তাদের মধ্যে সিঙ্গাপুর একটি। এখনও পর্যন্ত সেখানে করোনা আক্রান্ত হয়েছেন মাত্রা ৬০,০০০ মানুষ। মৃত্যু হয়েছে ৩১ জনের। কিন্তু রবিবার সিঙ্গাপুর সরকারের তরফে জানানো হয়েছে, দেশের শিশুদের মধ্যে করোনা একটি প্রজাতির সংক্রমণ দেখা যাচ্ছে। এটির সঙ্গে ভারতে পাওয়া করোনার নতুন প্রজাতির মিল রয়েছে। পরিস্থিতি বিচার করে বুধবার থেকে দেশের সব স্কুল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি, ১৬ বছরের নীচের ছেলেমেয়েদের ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

আরও পড়ুন-বুধবার রাজ্যে আসছে ২ লাখেরও বেশি Covishield ডোজ

এদিকে, মঙ্গলবার দিল্লির মুখ্যমন্ত্রী(Arvind Kejriwal) দাবি করেছেন, সিঙ্গাপুরে নতুন এক করোনা প্রজাতির দেখা মিলেছে। আগাম সতর্কতা হিসেবে সিঙ্গাপুর থেকে ভারতে সব উড়ান বন্ধ করে দেওয়া হোক। কারণ যা খবর পাওয়া যাচ্ছে তাতে সিঙ্গাপুরের ওই নতুন প্রজাতিটি ভারতের করোনার তৃতীয় ঢেউ তৈরি করতে পারে।

কেজরিওয়ালের ওই দাবি করার পরই কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ পুরি জানিয়েছেন, গোটা বিষয়টির উপরে নজর রেখে চলেছে কেন্দ্র। এনিয়ে প্রয়োজনীয় সতর্কতা নেওয়া হচ্ছে।

.